ছন্দহীন রোমান সানা, রিকার্ভে চ্যাম্পিয়ন কৃষ্ণা

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 08:08:04

সামনে গ্রীষ্মকালীন অলিম্পিক। বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতে জুলাই’র টোকিও আসরের টিকিট ছিনিয়ে নিয়ে রেখেছেন রোমান সানা। বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস ছিল নিজেকে ঝালিয়ে নেওয়ার দারুণ এক উপলক্ষ। কিন্তু প্রস্তুতিটা মোটেই ভালো হলো না দেশ সেরা এ আর্চারের।

এর আগে জাতীয় চ্যাম্পিয়নশিপের রিকার্ভ এককেও ব্যর্থ হন রোমান। এবার সবাইকে হতাশ করলেন বাংলাদেশ গেমসে। নিজের ইভেন্টের শেষ আটেই উঠতে পারেননি রোমান। অথচ র‌্যাঙ্কিং রাউন্ডে প্রথম হয়েছিলেন। স্কোরও ভালো ছিল। কিন্তু নক-আউট পর্বে আর ভালো করতে পারেননি।

বাংলাদেশ গেমস থেকে স্বর্ণ তো দূরে থাক কোনো পদকই যে জিততে পারলেন না সাফ গেমসে হ্যাটট্রিক স্বর্ণপদক জয়ী সফল এ আর্চার। রিকার্ভ পুরুষ একক, রিকার্ভের দলগত ও মিশ্র দলগত তিনটি ইভেন্টেই পুরোপুরি ব্যর্থ তিনি।

রিকার্ভ পুরুষ এককে চ্যাম্পিয়ন হন রাম কৃষ্ণ সাহা। মঙ্গলবার টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ৬-৫ (১০-০৯) ব্যবধানে জিতে স্বর্ণ জেতেন কৃষ্ণ। ইভেন্টের ব্রোঞ্জ পদক উঠেছে সাকিব মোল্লার গলায়।

এমন বাজে পারফরম্যান্সের পরও চিন্তিত নন রোমান সানা, ‘এখন লক্ষ্য আমার অলিম্পিক। অলিম্পিককে সামনে রেখে আগাচ্ছি। মাঝের প্রতিযোগিতাগুলো আমার প্রস্তুতি হিসেবে কাজ করবে।’

জাতীয় চ্যাম্পিয়নশিপের সময় চোটে ভুগেছেন। সেই চোট কাটিয়ে এখনো শতভাগ ফিট নন রোমান। এখনো হালকা ব্যথা অনুভব করেন। তবে খুব দ্রুতই সমস্যা কাটিয়ে উঠার প্রত্যাশা করছেন তিনি।

মেয়েদের রিকার্ভ এককে নাজমিন খাতুনকে হারিয়ে স্বর্ণপদক জেতেন নাসরিন আক্তার। আর শ্রাবণী আক্তারকে হারিয়ে ব্রোঞ্জ পান মেহেনাজ আক্তার মনিরা।

কম্পাউন্ড পুরুষ এককে নেওয়াজ আহমেদ রাকিবকে ১৪৮-১৪১ স্কোরে হারিয়ে স্বর্ণ জিতেছেন অসীম কুমার দাস। ইভেন্টটিতে ব্রোঞ্জ পান আশিকুজ্জামান। আর পুষ্পিতা জামানকে ১৪৭-১৪১ ব্যবধানে হারিয়ে মেয়েদের কম্পাউন্ড এককে সেরা হন রোকসানা আক্তার। ইভেন্টের ব্রোঞ্জ জিতেছেন বন্যা আক্তার।

এ সম্পর্কিত আরও খবর