একই রাতে রোনালদো-মেসির ভিন্ন অভিজ্ঞতা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-08 21:22:36

গোল করতে যেন ভুলেই গিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে লিগে আগের ম্যাচেই নিশানা খুঁজে পেয়েছেন ফিফার এই বর্ষসেরা ফুটবলার। তারই পথ ধরে রোববার রাতেও গোল পেলেন তিনি। ফ্রেসিনোনের বিপক্ষে সেরি-এ এর ম্যাচে ২-০ গোলে জিতেছে জুভেন্টাস।

একই রাতে ভিন্ন অভিজ্ঞতা হল আরেক বিশ্বসেরা তারকা লিওনেল মেসির। ফিফার সাবেক বর্ষসেরা ফুটবলার গোল পেলেও তার দল হোঁচট খেয়েছে। স্প্যানিশ লা লিগায় মেসির গোলে এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারেনি বার্সেলোনা। জিরোনার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে কাতালান ক্লাবটি।

আগের ম্যাচেই লালকার্ড দেখে চোখের জলে মাঠ ছেড়েছিলেন রোনালদো। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেই ম্যাচের প্রভাব ছিল না তার খেলায়। জুভেন্টাসের হয়ে আরো একটা ম্যাচে নিজেকে উজাড় করে দিলেন সিআর-সেভেন! প্রথমবারের মতো লালকার্ডের দুঃস্বপ্ন পেছনে ফেলে দলের জয়ের নায়ক বনে গেলেন এই প্লেমেকার।

প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধটা অবশ্য আক্ষেপেই কেটেছে। গোলের দেখা মিলেনি। এমন কী এ পর্যায়ে মনে হচ্ছিল পয়েন্ট বুঝি হারাতেই যাচ্ছে সিরি এ চ্যাম্পিয়নরা। ঠিক তখনই ৮১ মিনিটে ফ্রেসিনোনের গোল মুখ খুলে দেন রোনালদো। সেই গোলে অবশ্য সতীর্থ মিরালেম পিয়ানিচের অবদানটাও কম নয়।

এরপর ইনজুরি সময়ে অন্য গোলটি পেয়েছে জুভরা। রোনালদো আর পিয়ানিচের তৈরি করে দেওয়া উৎসে ব্যবধান দ্বিগুণ করেন বের্নারদেস্কি।

টানা ৭ বারের চ্যাম্পিয়নরা এখনো সিরি এ-তে অপরাজিত আছে। ৫ ম্যাচে ৫ জয়ে ১৫ পয়েন্টে টেবিলের শীর্ষে রয়েছে তুরিনোর ওল্ড লেডিরা। ১২ পয়েন্ট নিয়ে এরপরই নাপেলি।

লা লিগায় রোববার অনেকটাই এলোমেলাে ফুটবল খেলেছে মেসির দল। প্রথমে এগিয়ে গেলেও পরে দুটো গোল খেয়ে বসে। শেষ পর্যন্ত জেরার্ড পিকের গোল এক পয়েন্ট এনে দেয় বার্সাকে।

খেলার ১৯তম মিনিটে জিরোনার জালে বল পাঠান মেসি। এরপর ৪৫তম মিনিটে জিরোনাকে সমতায় ফেরান ক্রিস্তিয়ান স্তুয়ানি। এরপর ৫১ মিনিটে সবাইকে চমকে তিনিই উরুগুয়ের এই তারকা ফের বার্সার জালে বল পাঠান (২-১)।

তারপর গোলের জন্য মরিয়া হয়ে উঠলেও হতাশ হতে হয় মেসিদের। ৬৩ মিনিটে পিকের গোলে স্বস্তি মিলে। নিজেদের মাঠ থেকে অন্তত মিলল এক পয়েন্ট। টানা চার জয়ের পর পয়েন্ট হারাল কাতালানরা।

লা লিগার পয়েন্ট তালিকায় এখন রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা সমানে সমান। পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট দুই ক্লাবেরই। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে মেসির বার্সা। ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আলাভেস। এরপরই সেল্টা ভিগো।

এ সম্পর্কিত আরও খবর