ইউএস ওপেন জিতে সাম্প্রাসকে ছুঁয়ে ফেললেন জোকোভিচ

টেনিস, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 10:57:12

কোন অঘটন নয়, ইউএস ওপেনের পুরুষ এককের শিরোপা উঠল নোভাক জোকোভিচের হাতে। হুয়ান মার্টিন দেল পেত্রোকে সরাসরি সেটে হারিয়ে তিনি জিতলেন বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম। রোববার নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে এই সার্বিয়ান ফাইনাল জিতেছেন ৬-৩, ৭-৬ (৭-৪), ৬-৩ গেমে।

অথচ সেমিতে রাফায়েল নাদালের স্বপ্ন ভেঙ্গে অন্যরকম কিছুরই ইঙ্গিত দিচ্ছিলেন দেল পেত্রো। কিন্তু এই আর্জেন্টাইনকে ভয়ঙ্কর হয়ে উঠতে দিলেন না জোকেভিচ। ৩১ বছর বয়সী এই সার্বিয়ান তাকে হারিয়ে জিতে নিলেন ক্যারিয়ারের ১৪তম গ্র্যান্ড স্লাম একক।

এ বছর উইম্বলডন জেতা জোকোভিচ এই জয়ে একটা রেকর্ডও গড়ে ফেললেন। বিশ্বের চার নম্বর টেনিস খেলোয়াড় হিসেবে ব্যাক টু ব্যাক গ্র্যান্ড স্লামজয়ী উঠল তার হাতে।

এনিয়ে তৃতীয়বার ইউএস ওপেনে চ্যাম্পিয়ন জোকোভিচ। আর ট্রফি জিতে কিংবদন্তি পিট সাম্প্রাসের ১৪ গ্র্যান্ড স্লামের রেকর্ড ছুঁয়ে ফেললেন তিনি। তার সামনে এখন শুধুই রাফায়েল নাদাল ও রজার ফেদেরার।

সরাসরি তিন সেটে ফল আলসলেও ম্যাচটা জিততে জোকোভিচ সময় নেন ৩ ঘণ্টা ৪৫ মিনিট। প্রথম সেট জিতেন অনায়াসে ৬-৩ গেমে। কিন্তু এরপরই দ্বিতীয় সেট চলল ৯৫ মিনিট। এটি যে কোনো গ্র্যান্ডস্লামে সবচেয়ে বেশি সময় ধরে চলা দ্বিতীয় সেট। তারপর অবশ্য পেত্রোকে আর মাথা তুলে দাঁড়াতে দেননি জোকার। জিতে নেন আরেক ইউএস ওপেন।

২০০৯ সালের পর আবারো ইউএস ওপেন জেতার প্রতীক্ষায় থাকা পেত্রো আক্ষেপ নিয়েই বিদায় নিলেন!

এ সম্পর্কিত আরও খবর