বিশ্ব চ্যাম্পিয়ন্স ফ্রান্সকে আটকে দিল জার্মানি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 08:46:47

নতুন এক ফুটবল আসরের পথচলা শুরু হল ইউরোপে। উয়েফা নেশন্স লিগ। বায়ার্ন মিউনিখের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় এই টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ‘এ’ লিগে গ্রুপ-১ এর ম্যাচে মুখোমুখি হয় দুই বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও জার্মানি। যেখানে বর্তমান চ্যাম্পিয়ন ফরাসিদের আটকে দিয়েছে জার্মানরা। গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি।

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত খেলা ফ্রান্সের সেই দাপটের দেখা মিলেনি বৃহস্পতিবার রাতে। দুর্দান্ত খেলে ব্লুজদের চাপে রেখেছিল জার্মানিই। এমন কী ভাগ্য সঙ্গে থাকলে ম্যাচটিতে জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো তারা। বিশেষ করে ৩৫তম মিনিটে টনি ক্রুসের কর্নারে অ্যান্টোনিও রুডিগার ফ্লিক থেকে বল পেয়ে যান ফাঁকায় দাঁড়ানো ডিফেন্ডার মাটস হুমেলস। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেন নি তিনি।

তার পাশাপাশি দুরন্ত কিলিয়ান এমবাপেও দিয়েছেন গোল মিসের মহড়া। সঙ্গে অলিভিয়ে জিরুদ তো ছিলেনই। এরমধ্যেই ম্যাচের ৬৪তম মিনিটে মানুয়েল নয়ার গোল হজম থেকে বাঁচালেন জার্মানিকে। অঁতোয়ান গ্রিজমানের আচমকা শট আটকে দেন তিনি।

এভাবে দুই দলই গোল মিসের খেলায় মেতেছে পুরো ৯০ মিনিট। তারই পথ ধরে ১ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে তারা।

উয়েফা নেশন্স লিগে অভিষেক আসরের ‘বি’ লিগের গ্রুপ-৪ এ রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ৪-১ গোলে হারিয়েছে ওয়েলস। বৃহস্পতিবার ওয়েলসের হয়ে অভিষেক হল কোচ রায়ান গিগসের। জয়ে শুরু তার মিশন।

এদিকে ‘সি’ লিগের গ্রুপ-৩ এর ম্যাচে স্লোভেনিয়াকে ২-১ গোলে হারিয়েছে বুলগেরিয়া। নরওয়ে ২-০ গোলে সাইপ্রাসকে হারিয়ে শুভ সুচনা করেছে। ‘ডি’ লিগের গ্রুপ-১ এ কাজাখস্তানের বিপক্ষে ২-০ গোলে জিতেছে জর্জিয়া।

এ সম্পর্কিত আরও খবর