জাতীয় দলকে বিদায় বললেন স্নেইডার

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 08:32:41

বাস্তবতাকে পাশ কাটিয়ে যেতে চান নি ওয়েসলি স্নেইডার। অনেক দিন ধরেই সেই চেনা ফুটবল খেলতে পারছিলেন না। ক্যারিয়ারের পড়ন্ত সূর্যটা দেখতে পাচ্ছিলেন এই মহা তারকা। তাইতো এবার জাতীয় দলকে বিদায় বলেই দিলেন তিনি। জাতীয় দলের জার্সি গায়ে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন নেদারল্যান্ডসের এই মিডফিল্ডার।

বৃহস্পতিবার বিদায়ী ম্যাচে পেরুর বিপক্ষে তার দল জিতেছে ২-১ গোলে। আন্তর্জাতিক প্রীতি এই প্রীতি ম্যাচে ডাচদের হয়ে দুটো গোলই করেন মেমপিস ডিপাই।

বয়সটাও অবশ্য কম হয়নি স্নেইডারের। ৩৪ পেরিয়েছেন। পেশাদারি ফুটবলে এই বয়সে তরুনদের সঙ্গে সমান তালে খেলে যাওয়া সহজ কথা নয়। ১৩৪তম আন্তর্জাতিক ম্যাচে এসে গুডবাই বললেন তিনি।

জাতীয় দলকে বিদায় জানানোর সময় স্নেইডার বলছিলেন, ‘দেখুন, সবকিছুরই শেষ থাকে। অরেঞ্জ জার্সিতে এটাই আমার শেষ। অনেক অনেক সুখস্মৃতি নিয়ে বিদায় নিচ্ছি আমি।’ বৃহস্পতিবার বিদায় বেলায় স্ত্রী-সন্তানদের পাশে পেয়েছিলেন তিনি।

ক্যারিয়ারে দাপটের সঙ্গেই খেলেছেন তিনি। বিশেষ করে ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদ, ইন্টার মিলান ও আয়াক্সের মতো জায়ান্ট ক্লাবে দেখা গেছে স্নেইডারকে। নিজের সময়ের সেরা মিডফিল্ডারদের একজন ছিলেন তিনি।

২০০৩ সালে আন্তর্জাতিক ফুটবলে তার অভিষেক। এরপর স্নেইডার ১৩৪ ম্যাচ খেলে করেছেন ৩১ গোল।

এ সম্পর্কিত আরও খবর