কামাল হোসেনরা বিশ্বাসঘাতক: খালিদ মাহমুদ চৌধুরী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 04:10:51

 

ঢাকা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে ‘জনধিকৃত-বিশ্বাসঘাতক’ আখ্যা দিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দেশের অগ্রগতি থামিয়ে দিতে কামাল হোসেনরা দেশে বিরাজনীতিকরণের চেষ্টা করছেন।

বুধবার (২৯ আগস্ট) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালিদ বলেন, ড. কামাল হোসেনকে বাংলাদেশের মানুষ সব সময় সন্দেহের চোখে দেখে। একাত্তরে মুক্তিযুদ্ধের ট্রেনিং নিতে ভারত গিয়ে পরে পালিয়ে পাকিস্তান চলে যান। তার নিজের দলেই কোন গণতন্ত্র নেই। প্রতিযোগিতমূলক কোন নির্বাচনে তিনি জিততে পারেননি। এখন তিনি দেশে বিরাজনীতিকরণের জন্য উঠে পড়ে লেগেছেন।

তিনি বলেন, রাজনৈতিকভাবে পরিত্যক্ত এসব মানুষ জীবনভর ষড়যন্ত্র করে গেছে। এসব ষড়যন্ত্র রুখে দিতে ছাত্রলীগের প্রতি আহ্বান জানান তিনি।

বঙ্গবন্ধুকে জানার আহ্বান জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে খালিদ বলেন, বঙ্গবন্ধুকে জানতে না পারা, না জানা একজন নাগরিকের জন্য লজ্জার। বঙ্গবন্ধু বাংলাদেশের সমার্থক কিংবা পরিপূরক নয়; বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।

হল শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদা পারভীনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লার সঞ্চালনায় বক্তব্য রাখেন, হলের প্রাধ্যক্ষ ড. শবনম জাহান, আওয়ামী লীগের সহ-সম্পাদক সোহেলী সুলতানা সুমী, মহিলা আওয়ামী লীগের দফতর সম্পাদক রোজিনা নাসরিন রোজী, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

এ সম্পর্কিত আরও খবর