দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে জনসভা করবে বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 03:49:11

 

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী, পহেলা সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা করবে বিএনপি। 

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে  আয়োজিত যৌথসভা শেষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, বিএনপির ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পহেলা সেপ্টেম্বর দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের জেলা ও বিভাগীয় কার্যালয়ে জাতীয় পতাকার সঙ্গে দলীয় পতাকা উত্তোলন করা হবে। ঐদিন বেলা ১১ টায় শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা শরীফ পাঠ করা হবে যেখানে দলের কেন্দ্রীয় ও অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অংশ নেবে।

এছাড়া পহেলা সেপ্টেম্বর বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার উদ্যোগ নিয়েছে দলটি। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন রিজভী।

তিনি বলেন, দুটি স্থানে আবেদন করা হয়েছে যেখানেই অনুমতি হোক না কেন সমাবেশ সফল করা হবে।

পরের দিন ২ সেপ্টেম্বর বিকেল ৩টায়  ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলেও জানান রিজভী। 

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী সদস্য আব্দুস সালাম আজাদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর