জীবন বাজি রেখে আন্দোলনে নামার আহ্বান ফখরুলের

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-27 10:32:08

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠায় জীবন বাজি রেখে আন্দোলনে নামার আহ্বান জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৫ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে এ আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘গণতন্ত্র আজ নির্বাসিত। গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন যে নেত্রী তিনি আজ কারাগারে। তার মুক্তি নিশ্চিত করতে আমাদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব নয়।’

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া। অরফানেজ মামলায় ৬ মাসের জামিন পেলেও অন্য মামলায় জামিন না হওয়ায় সহসাই মুক্তি পাচ্ছেন না তিনি। আজ তার ৭৩তম জন্মবার্ষিকী।

খালেদা জিয়ার জন্মবার্ষিকীতে দলের পক্ষ থেকে কেক কাটা বা অন্য কোনো কর্মসূচি না থাকলেও কারামুক্তি ও আশু রোগ মুক্তি কামনায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দোয়া মাহফিল করছে দলটি।

এ সম্পর্কিত আরও খবর