নির্বাচন কমিশন আশঙ্কামুক্ত পরিবেশ তৈরিতে ব্যর্থ হয়েছে: বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 21:02:11

 

ঢাকা: রাত পোহালেই অনুষ্ঠিত হবে রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। ইতোমধ্যে ভোটগ্রহণকে কেন্দ্র করে সিটি কর্পোরেশন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ বিভিন্ন সংস্থার সদস্য মোতায়েন করা হয়েছে। ইসির পক্ষ থেকে বলা হয়েছে শতভাগ সুষ্ঠু নির্বাচনী পরিবেশ নিশ্চিত করা হয়েছে।

তবে বিএনপির পক্ষ থেকে অভিযোগ তুলে বলা হয়েছে, 'রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন ভোটারদের মন থেকে ভয়ভীতি দুর করে আশঙ্কামুক্ত ভোটের পরিবেশ তৈরি করতে সম্পূর্ণরুপে ব্যর্থ হয়েছে।'

রোববার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

তিনি বলেন, গাজীপুর ও খুলনার ভোটের মতো নয়া সিস্টেমের ভোট ডাকাতি প্রত্যক্ষ করবে কী না এই আতঙ্কে আছে তিন সিটির ভোটাররা।

রিজভী বলেন, তিন সিটিতে সুষ্ঠু নির্বাচনের কোন আলামত এখনও পর্যন্ত নেই, তবুও ভোটারদের নিয়ে শেষ পর্যন্ত নির্বাচনী লড়াইয়ে মাঠে থাকবে ধানের শীষের প্রার্থী।

তিনি আরও বলেন, গাজীপুর ও খুলনায় নতুন মডেলের ভোট ডাকাতির নির্বাচনের পর কমিশন কথা দিয়েছিল আগামী নির্বাচনগুলো অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করবে। কিন্তু তিন সিটি নির্বাচনে প্রচারণা শুরু হলে কমিশনের পুরনো চেহারা আবারও ফুটে উঠে। যেভাবে খুলনা ও গাজীপুর সিটি এলাকায় প্রার্থী ও ভোটারদের মধ্যে যে আতঙ্ক সৃষ্টি করা হয়েছিল, তার চেয়েও বেশি ভয়ঙ্কর রুপ দেখা যাচ্ছে তিন সিটি এলাকায়। সেখানে আকাশে বাতাসে ভোটারদের মাঝে ভেসে বেড়াচ্ছে ভয় আর গুঞ্জন।

তিনি বলেন, আগামীকালের তিন সিটি নির্বাচন দেখার পর বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি যে খাতে প্রবাহিত হবে, সেটিকে বাধা দেয়ার ক্ষমতা সরকারের থাকবে না। জনগণ আর হাত গুটিয়ে চুপ করে বসে থাকবে না। সাইরেন বাজতে থাকবে সরকারের পতন না হওয়া পর্যন্ত। মানুষের ক্ষোভের উত্তাল প্রশ্নে নির্বাচন কমিশনকেও জবাবদিহি করতেই হবে।  

 

এ সম্পর্কিত আরও খবর