'সিটি নির্বাচনে ইসির ব্যর্থতা সন্দেহাতীতভাবে প্রমাণিত হবে'

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 23:49:07

ঢাকা: বর্তমান নির্বাচন কমিশনের অধীনে কখনো অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, রাজশাহী বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে নির্বাচন কমিশনের ব্যর্থতা সন্দেহাতীতভাবে প্রমাণিত হবে।

শনিবার (২৮ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, প্রশাসনের ব্যবহারে একটা বিষয় স্পষ্ট হয়ে উঠেছে যে, প্রশাসন ও পুলিশকে ব্যবহার করে তিন সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ জয় ছিনিয়ে নিতে চাই। সিটি করপোরেশন এলাকায় ওয়ারেন্ট ছাড়া বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতারে আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তা মানছেন না প্রশাসন। একের পর এক গণগ্রেফতার চালাচ্ছে।  

তিনি আরও বলেন, সুষ্ঠু নির্বাচনের প্রধান শর্ত হলো অংশগ্রহণমূলক নির্বাচন। সুশীল সমাজ প্রতিবেশী রাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নসহ সকলেই চাই একটি অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হোক। সেই অংশগ্রহণমূলক নির্বাচন করতে হলে প্রধান শর্ত হচ্ছে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। কারণ খালেদা জিয়া ও দলের অংশগ্রহণ ছাড়া বাংলাদেশে কোন নির্বাচন হতে পারে না।

ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর