কয়লা গায়েবের দায় প্রধানমন্ত্রী এড়াতে পারেন না: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 10:59:26

ঢাকা: দেশে গায়েবি শাসন চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি'র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, দেশের খনি থেকে লাখ লাখ টন কয়লা গায়েব হয়ে গেছে। এ ঘটনায় আলোড়ন তৈরি হলেও সরকার তা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বেই প্রধানমন্ত্রী স্বয়ং নিজে রয়েছেন। সেহেতু তিনি এই লাখ লাখ টন কয়লা গায়েবের দায় এড়াতে পারেন না।

বৃহস্পতিবার (২৬ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সত্যিকারের গণতান্ত্রিক দেশ হলে প্রধানমন্ত্রী এত বড় কেলেঙ্কারির দায়ে পদত্যাগ করতেন। কিন্তু বাংলাদেশের অবৈধ সরকারের প্রধানমন্ত্রী ক্ষমতাকে যক্ষের ধনের মতো ভালোবাসেন। তাই তিনি সবকিছু বিসর্জন দিয়ে হলেও ক্ষমতা ছাড়বেন না।

চারিদিকে শুধু গায়েবি আওয়াজ শোনা যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, 'এদেশে মানুষ গায়েব হয়, কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ গায়েব হয়, সরকারি বেসরকারি ব্যাংকের লাখ লাখ কোটি টাকা গায়েব হয়, কেন্দ্রীয় ব্যাংকের ভল্ট থেকে সোনা গায়েব হয়, সোনা গায়েব হয়ে মিশ্র ধাতুতে পরিণত হয়, শেয়ারবাজারের টাকা গায়েব হয়, এখন অমূল্য সম্পদ দেশের খনি থেকে লাখ লাখ টন কয়লা গায়েব হয়ে গেছে।'

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন তলাবিহীন ঝুঁড়িই নয়, গোটা ঝুঁড়িই গায়েব হতে বসেছে। এ সমস্ত মেগা দুর্নীতির ঘটনা সমূহে দেশে-বিদেশে সমালোচনার ঝড় বইলেও ক্ষমতাসীনদের মনে মৌসুমী হাওয়া বইছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি'র ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ,  চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, নির্বাহী কমিটির সদস্য শামছুজ্জামান সুরুজ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর