‘অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতেই নির্বাচনে আসে বিএনপি’

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 16:56:48

দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতেই নির্বাচনে আসে বিএনপি বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

সোমবার (৩ ফেব্রুয়ারি ) জাতীয় প্রেসক্লাবে প্রয়াত বাবু সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণসভা ও চলমান রাজনীতি বিষয়ক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, বিএনপির যত বার নির্বাচনে এসেছে, কখনোই নির্বাচনের উদ্দেশে আসেনি‌। নির্বাচনকে নির্বাচন হিসেবে দেখেনি। তারা নির্বাচনকে দেখেছে চক্রান্ত হিসেবে। রাজনৈতিক নিম্নচাপ তৈরি করার জন্যই তাদের নির্বাচনে আসা। এই নিম্নচাপ মানে দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করা।

তিনি আরো বলেন, এবারের সিটি নির্বাচনেও তারা একই উদ্দেশে অংশগ্রহণ করে। তাদের উদ্দেশ্য ছিল দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করা। কিন্তু তাদের উদ্দেশ্য সফল হয়নি। এদের হাত থেকে দেশকে মুক্ত করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

হাসানুল হক ইনু বলেন, বিএনপি-জামাত কিন্তু মুজিববর্ষ সমর্থন করে না। বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে স্বীকার করে না। স্বাধীনতার ঘোষণা মানে না। সংবিধানের ৪ বিধি মানে না। বিএনপি-জামাত যখন আগুন সন্ত্রাস, জঙ্গি সন্ত্রাস করে কিছু করতে পারলো না। তখন তারা কৌশল পরিবর্তন করল। মিথ্যাচার, অপপ্রচার, গুজব ছড়িয়ে অরাজকতা সৃষ্টি করতে চাইল। কিন্তু পারেনি।

বঙ্গবন্ধু একাডেমির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, জাসদের সহ-সভাপতি মীর হোসেন আক্তার, বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সভাপতি ব্যারিস্টার জাকির আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর