কর্মসূচি দিতে উপযুক্ত সময় প্রয়োজন: মওদুদ

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-17 22:38:27

ঢাকা: আন্দোলনের কর্মসূচিতে দিতে উপযুক্ত সময়ের প্রয়োজন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, আমাদের সমালোচনা করে নেতাকর্মীরা। বলছেন কেন আমরা কর্মসূচি দিচ্ছি না। কর্মসূচি দিতে একটা সময়ের প্রয়োজন। এমন সময় একটা কর্মসূচির দিলাম দেখা গেল, তা ব্যর্থ হলো। এখনও সরকার সবকিছু নিয়ন্ত্রণ করছে দেখতে পাচ্ছেন না? উপযুক্ত সময়ে উপযুক্ত কর্মসূচি দেয়া হবে সে কর্মসূচির জন্য প্রস্তুতি নিন। 

শনিবার (১৪ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে জিয়া আদর্শ একাডেমি আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, একটা ফ্যাসিবাদী সরকারকে নিয়মতান্ত্রিক আন্দোলন করে উৎখাত করা সম্ভব নয়। সুতরাং একমাত্র পথ হলো জাতীয় ঐক্যমত সৃষ্টি করে মাঠে নামা। আপনারা মাঠে নামার জন্য প্রস্তুত হন। মাঠে নামতে হবে যদি আপনারা গণতন্ত্রকে ফিরিয়ে আনতে চান। যদি আপনারা দেশে আইনের শাসন ফিরিয়ে আনতে চান সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে আনতে চান তাহলে মাঠে নামতে হবে।

বিনা চ‍্যালেঞ্জে নির্বাচন হতে দেয়া হবে না জানিয়ে তিনি বলেন, এখন সময় এসেছে অপশাসনের প্রতিবাদ জানানোর। তা হচ্ছে আগামী সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই। আর মাত্র আড়াই মাস সময় আছে। আমরা চেষ্টা করছি সরকারের বাইরে যারা আছে সবাইকে নিয়ে জাতীয় ঐক্য সৃষ্টির।

মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়ার মুক্তি, সংসদ ভেঙে দিতে হবে, সেনা মোতায়েন করতে হবে বিচারিক ক্ষমতা দিয়ে এবং নির্বাচন কমিশন পূনর্গঠন করতে হবে। ইউরোপীয় ইউনিয়ন থেকে শুরু করে ভারতসহ সকল বন্ধু রাষ্ট্র গুলো মনে করে বাংলাদেশে একটা অংশগ্রহণ মূলক নির্বাচন হতে হবে। সেটা হতে হবে বিএনপির অংশগ্রহণে। বিএনপিকে ছাড়া এদেশে অংশগ্রহণমূলক নির্বাচন হতে পারে না।

জিয়া আদর্শ একাডেমির সভাপতি মোহাম্মদ আজম খানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, গণশিক্ষা বিষয়ক সম্পাদক সেলিম ভূঁইয়া, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, সব মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর