আ.লীগের নেতৃত্ব নির্বাচনে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে কাউন্সিলররা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 06:15:33

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের নেতৃত্ব নির্বাচনে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে দল বেঁধে কাউন্সিলররা প্রবেশ করছেন।

গতকাল শুক্রবার (২০ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুইদিনব্যাপী এই জাতীয় সম্মেলনের শুভ উদ্বোধন করেন।

সম্মেলনের শেষ পর্যায়ে সারা দেশ থেকে আসা দলটির ৭ হাজার কাউন্সিলর ভোটের মাধ্যমে নতুন কমিটির নেতৃত্ব নির্বাচন করবেন।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের মূল পর্বে অংশগ্রহণ করতে ইতিমধ্যেই দল বেঁধে লাইনে দাঁড়িয়েছেন ৭ হাজার কাউন্সিলর এবং ১৫ হাজার ডেলিগেট। সকাল সাড়ে ১০টা থেকে নেতা নির্বাচনে ভোটযুদ্ধ শুরু হবে বলে জানা যায়।

কাউন্সিলররা দল বেঁধে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে প্রবেশ করছেন

শনিবার (২১ ডিসেম্বর) সকাল ৮টা থেকেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের প্রধান গেইট দিয়ে কাউন্সিলর ও ডেলিগেটিরা ভিতরে প্রবেশ করছেন।

সরেজমিনে দেখা যায়, কাউন্সিলর ও ডেলিগেটিরা দলবেঁধে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের ভিতরে প্রবেশ করছেন। তীব্র শীতকে উপেক্ষা করে নেতাকর্মীরা বিপুল উৎসাহ ও উদ্দীপনা নিয়ে ভিতরে প্রবেশ করছেন। এসময় তাদের চোখে মুখে উল্লাস ও প্রত্যাশার ছাপ দেখা গেছে।

আগত কাউন্সিলরদের সঙ্গে কথা বলা জানা যায়, আজকে মূলত সম্মেলনের প্রধান কার্যক্রম হবে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের ভিতরে তারা প্রবেশ করে দ্বিতীয় দিনের কার্যক্রম শুরু হওয়ার অপেক্ষা করবেন। আর কার্যক্রম শুরু হলেই সভাপতির পদ থেকে শুরু করে সকল পদে ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করবেন।

আর এদিকে আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দ্বিতীয় দিনের মতোও রয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ ও র‍্যাবের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ও এর আশপাশ এলাকায় নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছেন।

এ সম্পর্কিত আরও খবর