জঙ্গিবাদ দুর্বল হয়েছে নির্মূল হয়নি: কাদের

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট। বার্তা২৪.কম | 2023-08-24 15:33:07

ঢাকা: বাংলাদেশে জঙ্গিবাদ দুর্বল হয়েছে কিন্তু এখনো নির্মূল হয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১ জুলাই) সকালে গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এসে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, হলি আর্টিজানের হামলার পর থেকেই আমরা দ্রুত ব্যবস্থা নিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চেষ্টায় আমরা জঙ্গিদের নেটওয়ার্ক দুর্বল করতে পেরেছি। তবে তাদের এখনো নির্মূল করা সম্ভব হয়নি। তবে এই সমস্যা সমাধানে আমরা আইনি ও রাজনৈতিক মোকাবেলা করছি।

গত দুই বছরে জঙ্গি বিরোধী অভিযানের পর বাংলাদেশে এখন কতটুকু নিরাপদ এমন প্রশ্নে সরকারি দলে সাধারণ সম্পাদক বলেন, হলি আর্টিজানের পর তেমন কোনো বড় কোনো হামলা ঘটেনি। কিন্তু ইউএসের মতো দেশেও জঙ্গি হামলা হয়। সেই তুলনায় আমরা ভালো আছি। তারা দুর্বল হলেও কিন্তু নির্মূল হয়নি, কখন যে সক্রিয় হয়ে যায় তা বলা যাবে না।



তিনি বলেন, তবে জঙ্গিবাদের সমস্যা মোকাবিলা করতে আইনশৃঙ্খলা বাহিনী সব সময় সতর্ক রয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে তারা সক্ষম। আমরা সতর্কতার সঙ্গে নিরাপদ আছি।

জঙ্গিবাদ নিয়ে বহির্বিশ্বে বাংলাদেশের ইমেজ পরিবর্তন হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, তাদের নিজেদের দেশেই তো জঙ্গি হামলা হয়। তাদের নিজেদের ইমেজ সংকটে রয়েছে। তাদের থেকে আমরা ভালো আছি।

এ সম্পর্কিত আরও খবর