জিসিসি‘র আগে সিসিক প্রার্থীর নাম ঘোষণা করছে না বিএনপি

, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 06:08:11

 

সিলেট: গাজীপুর সিটি কর্পোারেশন (জিসিসি) এর নির্বাচনের আগে সিলেট সিটি কর্পোরেশনে মেয়র প্রার্থীর নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করছেনা বিএনপি। জিসিসি এর নির্বাচন পরিস্থিতি পর্যালোচনা ও সরকারের ভুমিকা দেখে তারপর মেয়র প্রার্থীর নাম ঘোষণা করা হবে। এই আভাসই দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ শাখাওয়াত হাসান জীবন।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ শাখাওয়াত হাসান জীবন বার্তা২৪.কম কে জানান, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থীদের স্বাক্ষাতকার পর্ব শেষ হয়েছে। এখন দলের মহাসচিব ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথের কথা বলবেন। এরপর বিএনপির মেয়র প্রার্থীর নাম আনুষ্ঠানিক ঘোষণা করবেন।

তিনি বলেন, ‌‌‌‌‍"আমার ধারনা ২৬ /২৭ জুন আনুষ্ঠানিকভাবে প্রার্থীর নাম ঘোষণা করা হবে'।

এছাড়া গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনের বিষয়টিও আমাদের মাথায় রয়েছে। তবে নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, বিএনপি প্রার্থী অনেকটা চুড়ান্ত করেই ফেলেছে।

তবে কৌশলগত কারণে এখনই আনুষ্ঠানিক নাম ঘোষণা করা হচ্ছেনা। এখনো ৩/৪দিন সময় হাতে আছে। এই ফাঁকে মনোনয়নকে কেন্দ্র করে প্রার্থীদের মধ্যে সৃষ্ট ক্ষোভ হতাশা দূর করার চেষ্টা করবে দলের হাইকমান্ড।

গত বৃহস্পতিবার সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন-প্রত্যাশীদের মধ্যে সাক্ষাৎকার দেন সিলেট সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকি, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, যুবদলকর্মী ছালাহউদ্দিন রিমন।

 

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৩০ জুলাই সিলেট সির্টি কর্পোরেশনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ২৮ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। ১ ও ২ জুলাই মনোনয়নপত্র বাছাই। ৯ জুলাই প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

এ সম্পর্কিত আরও খবর