সাহায্য ছাড়া হাঁটতে পারছেন না খালেদা: ফখরুল

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 19:30:14

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারো সাহায্য ছাড়া চলাফেরা করতে পারছেন না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৭ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগী বলেন, গত কাল ঈদের দিন চেয়ারপারসন পরিবারের সদস্যরা কারাগারে তার সঙ্গে থেকে এসে যা বলেছেন তা ভয়াবহ। পরিবারের সদস্যরা বলেছেন, তিনি আগে স্বাভাবিকভাবে হাঁটতে পারলেও, এখন তিনি কারো সাহায্যছাড়া চলাফেরা করতে পারছেন না। তিনি কারো সাহায্য ছাড়া কোনো কাজ করতে পারছেন না। খালেদা জিয়া এখন আগের থেকে বেশি অসুস্থ, তিনি গুরুতর অসুস্থ।

 
খালেদা জিয়ার বাম হাতে ব্যথা বেড়েছে। কমরের ব্যথা বাম পা পর্যন্ত ছাড়িয়ে গেছে বলেও তিনি জানান।
 
খালেদা জিয়াকে দ্রুত হাসপাতালে নিয়ে চিকিৎসা সেবা দেওয়ার দাবি জানিয়ে ফখরুল বলেন, খালেদা জিয়াকে আজকেই ইউনাইটেড হাসপালে নিয়ে দ্রুত চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করতে হবে। সরকার যদি তা না করে, তাহলে খালেদা জিয়ার কিছু হলে এর দায় সরকারকে নিতে হবে।
 
খালেদা জিয়াকে যে হাসপাতালে চাই সেখানেই তাকে নিয়ে যেতে হবে জানিয়ে  বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়ার যেখানে আস্থা সেখানে নিয়েই তাকে চিকিৎসা কারানো হোক। কারণ তার যে সব রোগ রয়েছে সেগুলোর শুধু পরীক্ষা করা নয়, তার হাসপাতালে ভর্তি করে চিকিৎসারও ব্যাপার রয়েছে। 
 
সরকার খালেদা জিয়ার চিকিৎসার নিয়ে অবহেলা করছে জানিয়ে ফখরুল বলেন, সরকার যে দুটি হাসপাতালে খালেদা জিয়াকে নেওয়ার কতা বলে সেখানে রাজনৈতিক কারণ ছাড়া ভর্তি হওয়া যায় না। খালেদা জিয়াকে চিকিৎসা না দেওয়ার উদ্দ্যেশে তারা এ কথা বলে।  তারা এখনো পর্যন্ত খালেদা জিয়াকে কোনো চিকিৎসা দেয়নি।
 
সরকার বর্বর আচরণ করছে বলে অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, খালেদা জিয়া কারাগারের যে কক্ষে থাকেন সেখানে বড় বড় ইঁদুর, তেলাপোকা ও ছারপোকা রয়েছে। সরকারকে মনে রাখতে হবে খালেদা জিয়া কোনো সাধারণ নাগরিক নয় তিনি তিনবারের প্রধানমন্ত্রী ও দুইবারের বিরোধী দলের নেতা ছিলেন। রাজনৈতিক বন্দি তিনি তার সঙ্গে সেই ভাবেই আচরণ করা হোক। 
 
দেশের গণতন্ত্র রয়েছে প্রধানমন্ত্রীর-এমন বক্তব্যের প্রেক্ষিতে বিএনপির মহাসচিব বলেন, দেশের গণতন্ত্র আছে  প্রধানমন্ত্রীর এ কথার মানে হলে তিনি এবং তার দল ক্ষমতায় থাকা। তার মতে, দেশের গণতন্ত্র থাকা মানে হচ্ছে তিনি প্রধানমন্ত্রী হওয়া ও তার দল আওয়ামী লীগ ক্ষমতায় থাকা।
 
এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, স্থায়ী কমিটির সদস্য গয়েশর চন্দ্র রায় ও মির্জা আব্বাস প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর