বিএসএমএমইউ-তে না, খালেদাকে ইউনাইটেটে নেওয়ার আহ্বান

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 04:23:53

 

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের খালেদা জিয়ার চিকিৎসা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)হবে না। উন্নত চিকিৎসার জন্য তাকে ইউনাইটেট হাসপাতালে নেওয়ার আহ্বান জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (১০ জুন) দলীয় কার‌্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করছি তাঁর ব্যক্তিগত চিকিৎসকরা যেসব সুপারিশ করছেন এমনকি আগেও সরকারি মেডিকেল বোর্ডের চিকিৎসকরা যেসব পরামর্শ দিয়েছিলেন সেগুলোও বাস্তবায়ন করা হয়নি। অবিলম্বে দেশনেত্রীকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা না দিলে তাঁর বড় ধরণের ক্ষতি হলে এর দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শারীরিক পরীক্ষার জন্য যেকোন সময় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হতে পারে বলে জানিয়েছিলেন আইনমন্ত্রী আনিসুল হক।

কারা সূত্রও জানা যায়, খালেদা জিয়ার শারীরিক পরীক্ষার জন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কারা কর্তৃপক্ষ। নির্দেশ আসা মাত্রই তাকে বিএসএমএমইউ তে নেয়া হবে।

শনিবার (৯ জুন) পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করে তার ব্যক্তিগত চিকিৎসকরা তার শরীরিক অসুস্থতার কথা জানালে, সরকার থেকে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়ার উদ্যোগ নেয়। তবে বিএনপি‘র আপত্তিতে এ সিদ্ধন্ত স্থগিত রাখা হয়েছে।

 

 

এ সম্পর্কিত আরও খবর