প্রবীণ নেতা জয়নুল আবেদীনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 04:02:27

ফরিদপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী জায়নুল আবেদীনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ৩টার দিকে জয়নুল আবেদীনের মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। স্ত্রী, চার মেয়ে ও তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। মৃত্যুর আগে তিনি বার্ধক্যজনিত রোগে দীর্ঘদিন যাবত অসুস্থ ছিলেন।

তার ভাগ্নে সাংবাদিক রুহুল আমিন জানান, ফরিদপুরে গুহলক্ষ্মীপুরে ধোপাবাড়ি রোডের বাসায় বসবাস করতেন তিনি। অসুস্থতার কারণে চিকিৎসার জন্য ঢাকায় গেলে সেখানেই তার মৃত্যু হয়। এরমধ্যে বেশ কয়েকদিন ঢাকার হাসপাতালে ভর্তিও ছিলেন কাজী জায়নুল আবেদীন।

আরও পড়ুন: ফরিদপুরের জায়নুল স্যার আর নেই

বৃহস্পতিবার তার দীর্ঘদিনের কর্মস্থল ফরিদপুর উচ্চ বিদ্যালয় মাঠে বাদ জোহর নামাজে জানাজা শেষে আলীপুর কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

১৯২৮ সালে ফরিদপুর সদর উপজেলার চরমাধবদিয়া পরিবারে জন্মগ্রহণ করেন জয়নুল আবেদিন। তৎকালীন ইয়াছিন হাই স্কুল থেকে মেট্রিকুলেশন ও রাজেন্দ্র কলেজ থেকে এইচএসসি পাশ করে ঝিলটুলী মডেল প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। এরপর ১৯৫৬ সাল ২০০২ সাল ফরিদপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। এরমধ্যে ১৯৭৪ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করা অবস্থায় অবসরে যান তিনি।

জয়নুল আবেদিনের মৃত্যুতে ফরিদপুরের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। জাতীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, ফরিদপুর সদর আসনের সাংসদ ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি, ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মঞ্জুর হোসেন বুলবুল, ফরিদপুর জেলা আওয়ামী লীগ, ফরিদপুর জেলা পরিষদ, ফরিদপুর প্রেসক্লাব, ফরিদপুর জেলা শিক্ষক সমিতিসহ বিভিন্ন ব্যক্তির পক্ষ থেকে শোক জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর