‘বাংলাদেশকে দেখে পাকিস্তানের রাজনীতিবিদরা আক্ষেপ করে’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 07:22:49

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, 'বাংলাদেশকে দেখে এখন পাকিস্তানের রাজনীতিবিদ ও বুদ্ধিজীবীমহল আক্ষেপ করে বলে, সমস্ত সূচকে বাংলাদেশ আজকে পাকিস্তানকে পিছনে ফেলে অনেক দূর এগিয়ে গেছে'।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে খেলাঘর ঢাকা মহানগর উত্তর সম্মেলন-২০১৯ অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, '২০৪১ সাল নাগাদ বাংলাদেশকে একটা উন্নত দেশে রূপান্তর করার স্বপ্নের কথা বলেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সেই স্বপ্নের বাংলাদেশ যদি রচনা করতে হয়, তার জন্য নতুন প্রজন্মের সহযোগিতা দরকার আমাদের। খেলাঘরের মাধ্যমেই সেই নতুন প্রজন্ম গড়ে তুলতে চাই। যে প্রজন্ম হবে মূল্যবোধ, দেশপ্রেম, মমত্ববোধের সমন্বয়ে গঠিত। যাদের হাত ধরে বাংলাদেশ শুধু স্বপ্নের ঠিকানা নয়। স্বপ্নের ঠিকানাকেও অতিক্রম করে বহুদূর এগিয়ে যাবে'।

শিশু-কিশোরদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, 'শৈশব এবং কৈশোর জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়।জীবন-সংগ্রাম একটি যুদ্ধক্ষেত্র তাই আমি বলবো, শিশুরা তোমরা এখন তোমাদের সবচেয়ে মূল্যবান সময়ে অবস্থান করছো। এই সময়টিকে কাজে লাগাতে হবে। যে যত বেশি এই সময় কাজে লাগাতে পারবে। জীবন সংগ্রামের পথে সে তত এগিয়ে যাব'।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ, খেলাঘরের উপদেষ্টা ড. সেলু বাসিতসহ খেলাঘরের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর