কমিটি বিলুপ্তির আদেশ রোহিত করলেন জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 02:07:12

জাতীয় যুব সংহতির ঢাকা মহানগর (দক্ষিণ) কমিটি বিলুপ্তির চব্বিশ ঘণ্টার মাথায় রোহিত করা হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী- কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকের বিলুপ্ত করা হয়। আর পার্টির চেয়ারম্যান তার ক্ষমতাবলে ওই কমিটি বহাল করেছেন বলে জাতীয় পার্টির দফতর সূত্র জানিয়েছে।

আর এই ঘটনায় পার্টির অভ্যন্তরীণ কোন্দলের বিষয়টি সামনে চলে এসেছে। জিএম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান হওয়ার পর এ ঘটনায় নানারকম কানাঘুষা চলছে। কেউ কেউ পার্টির চেইন অব কমান্ড নিয়েও প্রশ্ন তুলছেন।

ওই কমিটির মেয়াদ শেষ হলে কাউন্সিলের তারিখ ঘোষণার জন্য নির্দেশ দেয় যুব সংহতির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। মৌখিক নির্দেশনার পর কাজ না হলে লিখিত চিঠি দেন। চিঠি দেওয়ার পরও মহানগর কমিটির নেতারা সাড়া দেননি। যে কারণে কমিটি বিলুপ্ত করার কথা জানিয়েছেন, যুব সংহতির সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম শাহাজাদা।

অপর একটি সূত্র জানিয়েছে, যুব সংহতির কেন্দ্রীয় কমিটির সভাপতি-সম্পাদকের দেওয়া ওই চিঠিতে সাত দিনের মধ্যে কাউন্সিলের তারিখ ঘোষণার বিষয়ে জানতে চাওয়া হয়। আর তিনদিনের মাথায় কমিটি বিলুপ্ত করা হয়। আর এই গ্রাউন্ডটাই তুলে ধরে জিএম কাদেরকে পক্ষে টানতে সক্ষম দক্ষিণ যুব সংহতির সভাপতি দ্বীন ইসলাম শেঠ।

জিএম কাদেরের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, বিলুপ্ত করার পর কমিটির নেতারা জিএম কাদেরের সঙ্গে দেখা করেন। জিএম কাদের যুব সংহতির নেতাদের চিঠি তুলে নেওয়ার জন্য নির্দেশ দিলেও তারা সেটি অমান্য করেন। এমনকি পরে ফোনে চেষ্টা করেও নাকি তাদের সঙ্গে কথা বলতে পারেননি জাপা চেয়ারম্যান। যে কারণে নিজেই মহানগর দক্ষিণ জাতীয় পার্টির কমিটি বিলুপ্তির চিঠি রোহিত করার নির্দেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর