বগুড়া জেলা বিএনপির সকল কমিটি বিলুপ্ত ঘোষণা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-30 01:21:02

বগুড়া জেলা বিএনপির অধীনে থাকা সকল কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যায় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির পক্ষে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে শুক্রবার বিকেলে শহরের সূত্রাপুরে সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালুর বাসভবন চম্পা মহলে আহ্বায়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় আলোচনা শেষে জেলা বিএনপির অধীনে ১২টি উপজেলা, ১০৮ টি ইউনিয়ন, ইউনিয়নের অধীনে ৯৭২টি ওয়ার্ড কমিটি এবং বগুড়া জেলা বিএনপির অধীনে ১২টি পৌর বিএনপির কমিটি ও পৌর কমিটির অধীন সকল ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। দ্রুত সময়ের মধ্যে বিলুপ্ত ঘোষিত কমিটিগুলোর আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে বলে জানানো হয়।

সভায় জানানো হয়, কমিটিতে যারা আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক মনোনীত হবেন, তারা পরবর্তী কাউন্সিলে সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী হিসেবে প্রতিযোগিতা করতে পারবে না। গণতান্ত্রিক পদ্ধতিতে অর্থাৎ গোপন ব্যালটের মাধ্যমে তৃণমূল থেকে নেতা নির্বাচন করা হবে।

সভায় জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজ এমপি, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার, সাবেক সাংসদ হেলালুজ্জামান তালুকদার লালু, সাবেক সভাপতি অ্যাড. মাহবুবর রহমান সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর