‘বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ছিলেন বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রেরণাদাত্রী’

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 07:49:00

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা পর্দার আড়ালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেরণাদাত্রী ছিলেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে রাজধানীর বনানী কবরস্থানে ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ শেষে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব একজন মহিয়সী নারী। বাঙালি জাতির সকল নৈতিক দাবি ও আন্দোলনের নেপথ্যে পর্দার অন্তরালে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে প্রেরণা যুগিয়েছেন। তিনি কোনো দিন পর্দার বাইরে আসেননি। পর্দার আড়ালে বঙ্গবন্ধুর প্রেরণাদাত্রী।’

তিনি আরও বলেন, ‘ফজিলাতুন্নেছা মুজিব শুধু বঙ্গবন্ধুর জীবনসঙ্গী ছিলেন না, তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক সাথী এবং রাজনৈতিক সহকর্মী।’

এর আগে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ওবায়দুল কাদের। এছাড়া কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিল অংশ নেন নেতৃবৃন্দ।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দন নাসিম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ রাজনৈতিক সহকারী বিপ্লব বড়ুয়া প্রমুখ।

ফজিলাতুন্নেছা মুজিব ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের বুলেটের আঘাতে শাহাদাতবরণ করেন।

এ সম্পর্কিত আরও খবর