ঈদের আগেই খালেদার মুক্তি দাবি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-24 13:11:21

বিএনপি'র ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন 'মিথ্যে মামলা দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। তার বিরুদ্ধে এসব মিথ্যা মামলা প্রত্যাহার করে ঈদের আগেই বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার দাবি জানাই।'

সোমবার (৫ আগস্ট) সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলন কেন্দ্রীয় কমিটি কর্তৃক আয়োজিত 'ঈদের পূর্বেই খালেদা জিয়ার মুক্তির দাবিতে' মানববন্ধনে এ কথা বলেন বিএনপি'র ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘খালেদা জিয়ার মুক্তি গণতন্ত্রের মুক্তি। এই কথা আমরা বারবার বলে আসছি। আইনের সাধারণ প্রক্রিয়ায় বেগম খালেদা জিয়াকে মুক্তি করা যাবে না। সুতরাং রাজপথকে উত্তপ্ত করতে হবে, কিন্তু আমাদের দুর্ভাগ্য হাজার হাজার বিএনপি নেতাকে মামলা দিয়ে আটকে রেখেছে। রাস্তায় নামতে পারছে না। এর জন্য আমরা কিছু করতে পারছি না।’

বিএনপির এই নেতা আরও বলেন, 'আজকে সারা বাংলাদেশে একটা মহাদুর্যোগ চলছে। উত্তরবঙ্গে বন্যা আর সারা দেশের মানুষ ডেঙ্গুতে আক্রান্ত। সত্যিকার অর্থে বাংলাদেশের এই ক্রান্তিলগ্নে কোথায় কী ঘটছে আমরা জানি না। আমাদের দুঃখ হয়, লজ্জা হয়। দেশে যখন মহাদুর্যোগ চলছে, দেশের প্রধানমন্ত্রী মানুষের পাশে না থেকে আছেন বিদেশে'।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিএনপি'র ভাইস চেয়ারম্যান ও প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবসহ বিএনপি'র নেতা-কর্মীরা। মানববন্ধনে সভাপতিত্ব করেন গণতন্ত্র খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন কেন্দ্রীয় কমিটির মহাসচিব রফিকুল হক তালুকদার রাজা।

এ সম্পর্কিত আরও খবর