২২ চিকিৎসক নিয়ে আ’লীগের মনিটরিং সেল

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 20:26:39

মশাবাহিত রোগ ডেঙ্গু প্রতিরোধ ও রোগীদের চিকিৎসার জন্য ২২ জন চিকিৎসকের সমন্বয়ে মনিটরিং সেল গঠন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

শনিবার (৩ আগস্ট) বিকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সভায় এই মনিটরিং সেল চূড়ান্ত করা হয়।

ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে আহ্বায়ক করে ২২ সদস্য বিশিষ্ট কমিটিতে আছেন ডা. এম ইকবাল আর্সলান, ডা. রোকেয়া সুলতানা, ডা. বদিউজ্জামান ভূঁইয়া (ডাবলু), ডা. কণক কান্তি বড়ুয়া, ডা. মোহাম্মদ মনিরুজ্জামান ভূঁইয়া, ডা. ইহতেশামুল হক চৌধুরী, ডা. এম. এ আজিজ, ডা. শারফুদ্দিন আহমেদ, ডা. মোহাম্মদ জামাল উদ্দীন চৌধুরী, ডা. কামরুল হাসান খান, ডা. এম এ রউফ সরদার, ডা. এবিএম আবদুল্লাহ, ডা. কামরুল হাসান (মিলন), ডা. উত্তম কুমাড় বড়ুয়া, ডা. খান আবুল কালাম আজাদ, ডা. ঝিলন মিয়া সরকার, ডা. শাহানা আখতার রহমান, ডা. এহসানুল কবির জগলুল, ডা. আলী অসগর মোড়ল, ডা. জুলফিকার আলী (লেলিন), ডা. সৈয়দ আতিকুল হক।

সভায় দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, উপদেষ্টামণ্ডলীর সদস্য মুকুল বোস ও রসিদ উল আলম এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতৃবৃন্দসহ চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার সকালে রাজধানীর ফার্মগেটে দলীয় এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের জানান, ডেঙ্গু মোকাবিলার জন্য দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে কেন্দ্রীয় মনিটরিং সেল গঠন করা হবে।

জানা গেছে, এই মনিটরিং কমিটি ৬৪ জেলায় মনিটরিং সেল গঠন করবে। সেই সঙ্গে জনসচেতনতা সৃষ্টি করা, চিকিৎসক, নার্স, অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কাজে উৎসাহিত করা, সরকারের সাথে সমন্বয় করে প্রয়োজনীয় লজিস্টিকের ব্যবস্থা করা, সকল জেলায় প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী নিশ্চত করার কাজ করবে।

এ সম্পর্কিত আরও খবর