বিএনপি ডেঙ্গু নিয়ে রাজনীতি করছে: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 14:17:46

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে দেশে জরুরি অবস্থা ঘোষণার দাবি জানিয়েছে বিএনপি। দলটির এ দাবির প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি যা করছে তা রাজনীতি। তারা ডেঙ্গু নিয়ে রাজনীতি করছে বলে জরুরি অবস্থা ঘোষণার কথা বলছে। কারণ তারা যে সংকটে আছে তাদেরকে উদ্ধারের জন্য জরুরি অবস্থা তাদের দরকার।

শনিবার (৩ আগস্ট) সকালে রাজধানীর ফার্মগেটে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যারা কাজ করে না তারাই আজকে আতঙ্ক সৃষ্টি করে,যারা বন্যা দুর্গতদের পাশে দাড়ায় না তারাই বন্যা নিয়ে রাজনীতি করে। যত দোষ নন্দ ঘোষ, আর তারা সরকারের ঘাড়ে দোষ চাপায়।

বিএনপির উদ্দেশে কাদের বলেন, পরিচ্ছন্নতা অভিযানে কোথাও তারা নেই, বন্যা মোকাবিলায় তারা নেই। শুধু বলছে-জরুরি অবস্থা দেন, মহামারি ঘোষণা করেন। আসলে জরুরি অবস্থা তাদের দরকার যারা জরুরি সংকটে আছে।

ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়ানো হচ্ছে মন্তব্য করে কাদের বলেন, একটা মহল আতঙ্ক ছড়াচ্ছে যাতে মানুষ ঈদে বাড়ি না যায়। তারা বাড়িতে কেন যাবেন না? সবাই বাড়িতে যাবেন কিন্তু সতর্ক থাকবেন। সতর্ক থেকে ঈদ উদযাপন করবেন।

ডেঙ্গু নিয়ে দায়িত্বশীলদের অতিকথন থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, অতিকথন দেশের জন্য খারাপ কিছু বয়ে আনতে পারে। অতিকথন দেওয়া থেকে দায়িত্বশীলদের বিরত থাকতে হবে।

এ সময় সেতু মন্ত্রী ডেঙ্গু প্রতিরোধকে  লড়াই হিসেবে বেছে নিয়েছে আওয়ামী লীগ ও সরকার বলে মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ডেঙ্গুর ভয়াবহতা যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। যেকোনও মূল্যে আমরা এডিস মশাকে প্রতিহত করব।

র‌্যালিতে উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান,  সাংগঠনিক সম্পাদক বিএম  মোজাম্মেল হক, আফম বাহাউদ্দিন নাছিম, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতুল্লাহ,  সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর