ডেঙ্গু নিয়ে রাজনীতি না করে মানুষ বাঁচান

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-22 18:30:56

সরকারকে ডেঙ্গু নিয়ে রাজনীতি না করে মানুষ বাঁচানোর ব্যবস্থা নিতে এবং ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় জরুরি অবস্থা ঘোষণার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২ আগস্ট) বিকেলে রাজধানীর ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারসহ ডেঙ্গু আক্রান্ত কয়েকজন রোগীকে দেখতে যান বিএনপি মহাসচিব। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমি এখানে কয়েকজন ডেঙ্গু রোগীকে দেখলাম। সারাদেশেই এটা ছড়িয়ে পড়েছে। বিশেষজ্ঞদের কাছ থেকে জানতে পেরেছি এটা কন্টিনিউ করবে। এ কারণে একটা জরুরি অবস্থা ঘোষণা করে ডেঙ্গু মোকাবেলা করা দরকার সম্মিলিতভাবে।

তিনি বলেন, আমরা মনে করি, এখন অন্য রাজনীতি না করে দ্রুত মানুষকে বাঁচানোর জন্য ব্যবস্থা নেওয়া উচিত। আমরা মনে করি, অবিলম্বে জরুরি অবস্থা ঘোষণা করে জরুরি ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া উচিত। কিছুটা যুদ্ধকালীন অবস্থার মতো ব্যবস্থা নেওয়া দরকার। কারণ, এখন সময় খুব কম। সরকারের উচিত হবে আর কালবিলম্ব না করে সংশ্লিষ্ট সবার কাছ থেকে, আমাদের যারা চিকিৎসক আছেন তাদের সবার কাছ থেকে পরামর্শ-সহযোগিতা নিয়ে কাজ করা।

জরুরি ভিত্তিতে বিদেশ থেকে মশার ওষুধ আনা প্রসঙ্গে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, খেয়াল করলে দেখবেন বাংলাদেশ এখন সরকার চালায় না, মানে প্রশাসন কিংবা মন্ত্রণালয় বাংলাদেশ চালাচ্ছে না। বাংলাদেশ চালাচ্ছে এখন বিচার বিভাগ। আদালতের হুকুম হয় তারপরে কথা-বার্তা হয়, নড়াচড়া করে। ইনফ্যাক্ট গর্ভমেন্ট ইজ কমপ্লিটলি ফেইল্ড। অন্যান্য ক্ষেত্রে বটেই—স্বাস্থ্যসেবার ক্ষেত্রে, ডেঙ্গু প্রতিরোধ করার ক্ষেত্রে তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে এ সময় আরও উপস্থিত ছিলেন—বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক এ কে এম আজিজুল হক, ড্যাব নেতা অধ্যাপক ডা. হারুন আল রশিদ, অধ্যাপক আবদুস সালাম, ডা. আবদুস সেলিম, ডা. জহিরুল ইসলাম সাকিল, ডা. এ টি এম ফরিদ, ডা. শাহ আমানউল্লাহ, ডা. এফরানুল হক সিদ্দিকী, ডা. পারভেজ রেজা কাকন, খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর