ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ওষুধ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 08:20:34

ডেঙ্গু প্রতিরোধে দুই সিটির মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রী কার্যকর ওষুধ সরবরাহের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বন্যা ও ডেঙ্গুর চ্যালেঞ্জ মোকাবেলায় সরকার সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে বলেও জানান তিনি।

রোববার (২৮ জুলাই) দুপুরে ধানমন্ডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যা দুগর্তদের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সেতুমন্ত্রী।

দুর্যোগে সবসময় আওয়ামী লীগই মানুষের পাশে দাঁড়ায় মন্তব্য করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ত্রাণ নিয়ে রাজনীতি আওয়ামী লীগ করে না। বিএনপি ত্রাণ বিতরণের নামে লোক দেখানো ফটোসেশন করে আর গুজব রটায়।

দেশ সংকটে আছে—বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি সংকটে আছে, দেশ নয়। বিএনপির ডাকে জনগণ আর সাড়া দেবে না, তাদের নেতিবাচক রাজনীতির কারণে।

তিনি বলেন, বিএনপিকে জনগণ বিশ্বাস করে না। খালেদা জিয়া দেড় বছর ধরে কারাগারে থাকলেও তার মুক্তির জন্য তেমন কোন আন্দোলন করতে পারেনি দলটি।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, সারাদেশে আমাদের নেতাকর্মীরা বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছে। কিন্তু আজকে অনেক দুঃখ হয়, অনেক রাজনৈতিক নেতারা সরকারের সমালোচনা করছেন। তারা সরকারের সমালোচনা করা ছাড়া বন্যার্ত মানুষের পাশে গিয়ে দাঁড়াননি। তারাও মানুষের পাশে এসে দাঁড়াবেন এটাই কামরা করি। সমালোচনা না করে বন্যার্তদের পাশে এসে দাঁড়ান।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর