৫ বিভাগে বিএনপির ত্রাণ কমিটি গঠন

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 15:53:58

দেশের বিভিন্ন স্থানে বন্যায় কবলিত মানুষের পাশে দাঁড়াতে পাঁচটি পৃথক ত্রাণ কমিটি গঠন করেছে বিএনপি। রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগে গঠিত এসব কমিটি আগামী মঙ্গলবার (২৩ জুলাই) থেকেই কার্যক্রম শুরু করবে।

সোমবার (২২ জুলাই) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলটির ২১ সদস্যের কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠক হয়। বৈঠকের পর বিএনপির কেন্দ্রীয় ত্রাণ কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এসব তথ্য জানান।
বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল এবং লন্ডন থেকে স্কাইপে যুক্ত ছিলেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। যথাযথভাবে ত্রাণ কার্যক্রম চালাতে তিনি নির্দেশ দিয়েছেন বলেও জানা গেছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনকে ময়মনসিংহে, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনুকে রাজশাহী ও খন্দকার মোক্তাদিরকে সিলেটে, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে রংপুরে ও খায়রুর কবির খোকনকে ফরিদপুর বিভাগের বিভাগীয় ত্রাণ কমিটির আহ্বায়ক করা হয়েছে।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘প্রতিটি বিভাগের ত্রাণ পরিচালনার জন্য একটি করে কমিটি গঠন করেছি। কমিটিগুলোর নেতৃত্ব দেবেন দলের সিনিয়ন নেতৃবৃন্দ এবং তাদের সঙ্গে সমন্বয়কারী হিসেবে থাকবেন সাংগঠনিক সম্পাদকবৃন্দ। এছাড়া প্রতিটি জেলায় একটি করে ত্রাণ কমিটি থাকবে। আগামী মঙ্গলবার থেকে রিলিফ কমিটি কাজ শুরু করবে। এই টিমের সঙ্গে একটি করে মেডিকেল টিম থাকবে, আমরা ভ্রামমাণ মেডিকেল ক্যাম্প করব।’

কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠকে আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, হারুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আসাদুল হাবিব দুলু, সাখাওয়াত হাসান জীবন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন, শামা ওবায়েদ, দলটির কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, আবদুল লতিফ জনি, হালিমা নেওয়াজ আরলি, রফিকুল ইসলাম, আমিরুল ইসলাম আলীম, মইনুল হাসান সাদী, আমিনুল ইসলাম, তাজভীরুল ইসলাম, রিয়াজউদ্দিন নসু, আবদুল খালেক, জাকির হোসেন বাবু, রাবিকুল করীম পাপু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর