বন্যা দুর্গতদের ত্রাণ দেবে আ'লীগ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 02:25:51

দেশের বন্যা কবলিত মানুষের মাঝে খাবার ও ওষুধ বিতরণ করবে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটি।

শনিবার (১৩ জুলাই) বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে শুক্রবার দলের উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী সংসদের সভায় দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াতে দলের নেতাকর্মীদের নির্দেশ দেন।

শেখ হাসিনা বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় রাজনৈতিক দলগুলোকে প্রস্তুত থাকতে হবে। যেকোনো দুর্যোগ মোকাবিলায় আওয়ামী লীগ সবসময় অগ্রবর্তী ভূমিকা নিয়েছে।’

প্রধানমন্ত্রীর তাগিদ ও নির্দেশনা এবারও দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবিলায় করণীয় নির্ধারণে বৈঠক করেন ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি। সদস্য সচিব ফখরুল ইসলাম মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনটি কমিটি গঠন করে বন্যা কবলিত মানুষের খবর নেওয়া, সহায়তা দেওয়া এবং সহায়তার জন্য ফান্ড গঠনের বিষয়ে সিদ্ধান্ত হয়। সরকারিভাবে বন্যায় ক্ষতিগ্রস্তদের এরইমধ্যে সহায়তা দেওয়া শুরু হয়েছে।

এছাড়া বন্যা কবলিত এলাকার মানুষের সার্বিক খবর নেওয়ার জন্য উপকমিটির সদস্যরা কাজ করছেন। সমন্বয়ের সার্বিক কার্যক্রম পরিচালনা করছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, বন্যা শেষ না হওয়া পর্যন্ত সরকারের পাশাপাশি ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির এই কার্যক্রম চলমান থাকবে।

এ সম্পর্কিত আরও খবর