কৃত্রিম সাপোর্টে বেঁচে আছেন এরশাদ

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 06:22:02

কৃত্রিম সাপোর্ট নিয়ে হুসেইন মুহম্মদ এরশাদ বেঁচে আছেন, তিনি এখনও শঙ্কা মুক্ত নন বলে জানিয়েছেন তার ভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

শনিবার (০৬ জুলাই) বনানীতে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আমি কিছুক্ষণ আগেও দলের চেয়ারম্যানকে দেখে আসলাম। তার নাকে এখন নল দেয়া আছে, কৃত্রিমভাবে ওনার সবকিছু স্বাভাবিক রাখা হয়েছে। ডাক্তাররা জানিয়েছেন গতকাল তিনি যে অবস্থায় ছিলেন, এখনও সেই অবস্থায় আছেন। গতকাল ও পরশু ওনাকে হেমো ডায়াফিলটারেশন ও হেমো পারফিউশন দেয়া হয়েছে। এই দুটি দিয়ে তার শরীরে যে বাড়তি পানি ছিল, বিষাক্ত পদার্থ ও  রোগ জীবাণু ছিল তা বের করে দিয়েছেন।

জিএম কাদের বলেন, ডাক্তাররা বলেছেন তিনি এখনো শঙ্কামুক্ত নন। ওনার অবস্থা আশঙ্কাজনক। যেকোনো সময় যেকোনো দিকে যেতে পারে। তবে তারা আশাবাদী দু'দিনের চিকিৎসায় তার অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। তারা চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। আরও দু'তিনদিনের মধ্যে ওনার অবস্থা আরেকটু উন্নতি হলে উনি স্বাভাবিক হতে পারেন।

এরশাদকে রক্ত দিতে হাজার হাজার মানুষ এসেছিলেন জানিয়ে তিনি বলেন, ওনার (এরশাদ) জন্য বি পজিটিভ রক্ত দরকার, স্ক্রলে এমন খবর প্রচারের পর হাজারো মানুষ রক্ত দিতে এসেছিলেন। ব্লাড ব্যাংকে মানুষ লাইন ধরে দাঁড়িয়েছিলেন। তবে রক্তের প্রয়োজন এখন আর নেই। প্রয়োজনে আবার রক্ত নেয়া হবে। যারা এসেছিলেন তাদের নাম ও মোবাইল নাম্বার রেখে দেয়া হয়েছে।

তিনি বলেন, গতকাল পর্যন্ত ওনাকে ২৮ ব্যাগ রক্ত দেয়া হয়েছে। তার আগে ২৪ ঘণ্টায় বিভিন্ন কারণে ৮ ব্যাগ রক্ত দেওয়া হয়েছিল। তবে বর্তমানে সে অবস্থা আর নেই। যারা দিয়েছিল এবং এসেছিল ধন্যবাদ।

বিদেশে চিকিৎসার বিষয়ে তিনি বলেন, এখানকার ডাক্তাররা বলেছেন তারা চিকিৎসা করতে পারছে। আধুনিক সকল সুবিধা তাদের আছে। তবুও আমরা চেষ্টা করেছিলাম সিঙ্গাপুরের ডাক্তারদের সঙ্গে যোগাযোগ করার এবং ইমেইলে তাদের সকল ফাইল পাঠিয়েছিলাম। তারা বলেছেন এই অবস্থায় রোগীকে মুভ করানো সঠিক হবে না।

এ সম্পর্কিত আরও খবর