এরশাদ বোন ক্যান্সারে আক্রান্ত

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 09:39:55

চিকিৎসকদের বরাত দিয়ে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছেন, ‘হুসেইন মুহম্মদ এরশাদ মাইলোডিস প্লাস্টিক সিনড্রোম (বোন ক্যান্সার) রোগে আক্রান্ত। ওনার বোন মেরুতে রক্ত জেনারেট কম হচ্ছে।’

স্বাভাবিকভাবে ১২ শতাংশের মতো রক্ত জেনারেট করার কথা। কিন্তু এরশাদের আগে থেকেই ১০ শতাংশের বেশি হতো না। কিডনি ও ফুসফুসে ইনফেকশন হয়েছে, তবে আজ অবস্থা কিছুটা ভালো। চিকিৎসার জন্য দেশের বাইরে নেওয়ার সর্বাত্মক চেষ্টা চলছে। নেওয়ার মতো অবস্থা হলেই সিঙ্গাপুরে নেওয়া হবে বলে জানান তিনি।

বুধবার (৩ জুলাই) বিকেলে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে যৌথসভা শেষে সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন তিনি। মাইলোডিস প্লাস্টিক সিনড্রোমকে বোন ক্যান্সার বলা হয়। এ রোগকে এখনো দূরারোগ্য বলে বিবেচনা করা হয়।

রাঙ্গা বলেন, ‘ওনাকে বিদেশ নেওয়ার বিষয়ে সিএমএইচের চিকিৎসকদের সঙ্গে আলোচনা করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, এখন বিদেশে নেওয়ার মতো পরিস্থিতি নেই। একটু উন্নতি হলেই তারা আমাদের জানাবেন। সঙ্গে সঙ্গে বিদেশ নেওয়া হবে।’

আবার বিদেশ থেকে চিকিৎসক আনার বিষয়েও আলোচনা চলছে। এরশাদের স্বাস্থ্যের খবর নেওয়ার বিষয়ে কাজী ফিরোজ রশীদকে আহ্বায়ক করে নয় সদস্যের কমিটি করা হয়েছে। এ কমিটি সার্বক্ষণিক খোঁজ খবর রাখবে। তারা সারাদেশের নেতাকর্মীদের আপডেট জানাবে বলেও জানান রাঙ্গা।

শুক্রবার (৫ জুলাই) সারাদেশের সব মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় এরশাদের জন্য বিশেষ প্রার্থনা করা হবে। একই সঙ্গে জাতীয় পার্টির জেলা ও উপজেলা পর্যায়ে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হবে বলে জানিয়েছেন জাপা মহাসচিব।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, মজিবুল হক চুন্নু, সৈয়দ আবু হোসেন বাবলা, মাসুদ উদ্দিন চৌধুরী, সুনীল শুভরায়, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়াসহ অনেকে।

এর আগে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক চলে। এতে অংশ নেন দলের প্রেসিডিয়াম সদস্যরা। বৈঠকের শুরুতে আবেগঘন বক্তব্য রাখেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, ‘আমার বাবা তো মারা যাচ্ছে। আমি সন্তান হিসেবে আপনাদের মতামত নেওয়ার জন্য ডেকেছি।’ বলেই হাউমাউ করে কেঁদে ওঠেন।

এ সম্পর্কিত আরও খবর