গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে বিএনপির সমাবেশ

বিএনপি, রাজনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 21:36:45

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে রংপুর, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ করেছেন বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দলটির স্থানীয় নেতাকর্মীরা মঙ্গলবার (২ জুলাই) এই প্রতিবাদী সমাবেশ করেন।

রংপুর

দুপুরে রংপুর মহানগর ও জেলা বিএনপি নগরীর গ্রান্ড হোটেল মোড়ে দলীয় কাযালয়ে প্রতিবাদ সমাবেশ করেন। সমাবেশ থেকে নেতারা অবিলম্বে সরকারকে সাধারণ জনগণের জীবনমান ও আয়ের কথা চিন্তা করে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে আসার দাবি জানান।

বক্তারা বলেন, বিভিন্ন গ্যাস প্রতিষ্ঠানের কাছে সরকার হাজার হাজার কোটি টাকা পাওনা ফেলে রেখেছে। সেই টাকা আদায় না করে উল্টো জনগণের ওপর বোঝা চাপিয়ে দেওয়া হচ্ছে। হঠাৎ করে গ্যাসের মূল্য বৃদ্ধি সরকারের গণবি‌রোধী সিদ্ধা‌ন্ত।

সমাবেশে বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র কুটি শিল্প সম্পাদক ও মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের সভাপিতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, সহ-সভাপতি রুহুল আমিন বাবলু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, প্রচার সম্পাদক সেলিম চৌধুরী, জেলা বিএনপির প্রচার সম্পাদক ফিরোজ আলম, মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক আবু আলী মিঠু প্রমুখ।

ময়মনসিংহ

ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় রোডে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। দক্ষিণ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য দেন সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, নগর বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ হোসেন, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কাজী রানা, সহ-সাংগঠনিক লিটন আকন্দ, সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এটি নতুন বাজার মোড়ের দিকে যেতে চাইলে পুলিশ বাঁধা দেয়। পরে মিছিলটি ঘুরে ফের দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এছাড়া বিভিন্ন জেলা, উপজেলা ও বিভাগীয় শহরগুলোতে বিএনপির এই প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: লুটপাট না ঠেকিয়ে মানুষের ওপর বোঝা চাপাচ্ছে সরকার: আলাল

আরও পড়ুন: গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বিএনপির কর্মসূচি ঘোষণা

এ সম্পর্কিত আরও খবর