ছাত্রলীগের পদবঞ্চিতদের সিভি জমা দিতে বলল আ'লীগ

আওয়ামী লীগ, রাজনীতি

ঢাবি করেসপন্ডেট, বার্তা২৪.কম | 2023-08-30 23:58:50

ছাত্রলীগের পদবঞ্চিত নেতাদের পূর্ণাঙ্গ বৃত্তান্ত (সিভি) জমা দেওয়ার জন্য বলেছেন আওয়ামী লীগের নীতিনির্ধারণী নেতারা। পদবঞ্চিতদের পক্ষে আন্দোলন করা ছাত্রলীগের সাবেক কমিটির সদস্য ও বর্তমান ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত বার্তা২৪.কম-কে এ তথ্য নিশ্চিত করেন।

সোমবার (১ জুলাই) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আশ্বাসে তারা অনশন ভাঙেন। এরপর তাদের নিয়ে যাওয়া হয় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে। সেখানে তাদেরকে সিভি জমা ও বিতর্কিতদের তালিকা দিতে বলেছেন বলে সৈকত জানান।

এছাড়া আওয়ামী লীগের উচ্চ মহল তাদের দাবি মেনে নিয়েছেন বলেও দাবি করেন তিনি।

আরও পড়ুন: কাদেরের আশ্বাসে অনশন ভাঙলেন ছাত্রলীগের পদবঞ্চিতরা

বার্তা২৪.কম-কে বলেন, 'আমরা কাদের (ওবায়দুল কাদের) স্যারের আশ্বাসে অনশন ভেঙেছি। পরে ধানমন্ডি কার্যালয়ে নানক ভাই (জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক) বি এম মোজাম্মেল হক (সাংগঠনিক সম্পাদক), বাহা উদ্দিন নাসিম (সাংগঠনিক সম্পাদক), মারুফা আক্তার পপি (কেন্দ্রীয় কমিটির সদস্য) আমাদের সব দাবিই প্রায় মেনে নিয়েছেন এবং দায়-দায়িত্ব নিয়েই আমাদেরকে আশ্বাস দিয়েছেন দ্রুত বিতর্কিতদের বহিষ্কার করবে।'

তিনি বলেন, 'আগামীকাল আমাদের সবাইকে সিভি জমা এবং বিতর্কিতদের একটি তালিকা দেওয়ার জন্য বলছেন। পরে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদককেও সেখানে ডাকা হয়েছে।'

উল্লেখ্য, রাজু ভাস্কর্যের পাদদেশে গত ২৮ জুন থেকে ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা আমরণ অনশন শুরু করেন। এক মাসেরও বেশি সময় ধরে টানা অবস্থান কর্মসূচি পালন করেও তাদের দেওয়া চার দফা দাবির পক্ষে কোনো আশ্বাস না মেলায় তারা এই কর্মসূচি শুরু করেছিলেন। আমরণ অনশন করতে গিয়ে তাদের অনেকে অসুস্থও হয়ে পড়েন।

এ সম্পর্কিত আরও খবর