গ্যাসের দাম বাড়ার প্রতিবাদে রিজভীর বিক্ষোভ মিছিল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:22:52

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভীর নেতৃত্বে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে দলটি ও তার অঙ্গ সংগঠন।

সোমবার (১ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, 'বর্তমান অবৈধ সরকার জনগণের জীবন-জীবিকায় আঘাত হানার উদ্দেশ্যেই ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে। আওয়ামী সরকার জনগণের সমর্থনপ্রত্যাশী নয় বলেই এরা তাদের ভাল-মন্দ বিচার করে না। জনগণকে শোষণই এদের শাসনের একমাত্র লক্ষ্য।'

তিনি বলেন, 'সরকারের লোকদেরকে অবৈধ অর্থ উপার্জনের সুযোগ সৃষ্টি করে দিতেই জনগণের কাঁধে গ্যাসের মূল্য বৃদ্ধির বোঝা চাপানো হয়েছে।

এ সময় ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার দাবি জানান। না হলে বিএনপি রাজপথে জোরদার আন্দোলন গড়ে তুলবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, বিএনপি’র প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, মৎস্যজীবী দলের আহবায়ক রফিকুল ইসলাম মাহতাব, সদস্য সচিব আব্দুর রহিম, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, যুবদল দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর