নারীর ক্ষমতায়নে বিশ্বজুড়ে বাংলাদেশ প্রশংসিত

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 04:16:16

নারীর ক্ষমতায়নে প্রশংসার পাশাপাশি বিশ্বজুড়ে বাংলাদেশ এখন রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। আর এটি সম্ভব হয়েছে টানা তিনবার আওয়ামী লীগ সরকার গঠন করেছে বলে।

রোববার (৩০ ‍জুন) রাজধানীর দনিয়ায় ‘নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় উপস্থিত বক্তারা এসব কথা বলেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। তিনি বলেন, নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গত সাড়ে ১০ বছরে দেশে যত উন্নয়নমূলক কাজের বাস্তবায়ন করেছে তা অতীতে আর কোনো সরকারের পক্ষে সম্ভব হয়নি।

তিনি বলেন, নারী ক্ষমতায়নে বাংলাদেশ এখন বিশ্বজুড়ে রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের মধ্য দিয়ে দেশকে এই অবস্থানে নিয়ে গেছেন। তার এই ভূমিকা বিশ্বজুড়ে এখন প্রশংসিত হচ্ছে।

৬৪, ৬৫ ও ৬৬ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর ইঞ্জিনিয়ার মনিরা চৌধুরীর সভাপতিত্বে এ আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মাসুদুর রহমান বাবুল, ৬৫নং ওয়ার্ড কাউন্সিলর সামসুদ্দিন ভূইয়া সেন্টু ও ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কৌশিক আহমেদ জসিম ও আওয়ামী লীগ নেতা হানিফ তালুকদার প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর