জুলাই থেকে আ’লীগের সদস্য সংগ্রহ শুরু

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 14:24:41

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আগামী সোমবার (১ জুলাই) থেকে নতুন সদস্য সংগ্রহের কর্মসূচি শুরু করবে। শুক্রবার (২৮ জুন) রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জনান সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ১ জুলাই থেকে দলের সদস্য সংগ্রহের অভিযান চলবে। এবার সদস্য নবায়নের চেয়ে নতুন সদস্য সংগ্রহ গুরুত্ব দিচ্ছি। জেলা-উপজেলা শাখা নিয়মবালি মেনে সদস্য সংগ্রহের বই করবে এবং সদস্য সংগ্রহ করবে। এই নির্দেশনা দিয়েছেন দলের সভাপতি শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, 'অনেক নবীন এবার নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছেন, এর মধ্যে ক্লিন চরিত্রের যারা আছেন; আমরা তাদের নতুন সদস্য করব।

অন্য দল থেকে আগত কাউকে সদস্য করার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেই উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাধারণ রক্তের সম্পর্কের ব্যাপারটা; বিশেষ করে যুদ্ধাপরাধের ছেলেমেয়ের বিষয়টি গুরুত্ব দিয়েই দেখব।

AL

তিনি বলেন, বাংলাদেশে হিসাব মেলাতে গেলে সবাই সবার আত্মীয়। আমরা যাকে সদস্য করব তার ব্যাপারটা দেখব। তার ব্যাকগ্রাউন্ড টা কী? ক্রিমিনাল রের্কড আছে কি-না, কোনো সম্প্রদায়িক দলের সাথে সম্পর্ক আছে কি-না, সেগুলো আমরা মূলত বিবেচনায় আনব।

পরিবারের বিষয়টা কীভাবে দেখবেন, জানতে চাইলে তিনি বলেন, পরিবারের বিষয়টা কীভাবে দেখব? ৪৭ বছর আগে হয়তো ওই পরিবারের কেউ সম্প্রদায়িক শক্তির সাথে ছিল, জামায়াতে ইসলাম করেছে; যুদ্ধপরাধের সাথে যোগসূত্র ছিল। সেটা ৪৭ পরে এটির কোনো যৌক্তিকতা নেই।

'যাকে সদস্য করব তার ব্যাকগ্রাউন্ডকে গুরুত্ব দেব, সে আসলে কী? সেটা আমরা দেখতে যাব এবং তার বাবা-মার বা নিকট আত্নীয়ের বিষয়টা আমরা একদম স্ট্রিক্টলি দেখব।'

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, তথ্যপ্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, আনোয়ার হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর