ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাদের মিছিলে ককটেল বিস্ফোরণ, আহত ১

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-10 04:12:39

বয়সসীমা তুলে দেওয়া, পুনরায় তফসিল ঘোষণার দাবিতে আন্দোলনরত ছাত্রদলের একাংশ বিএনপি কার্যালয় ছাড়ার সময় তাদের মিছিলে ছয়টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। তবে কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। এতে ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আল আশরাফ মামুন আহত হয়েছেন।

সোমবার (২৪ জুন) দুপুর সোয়া ১ টার দিকে এই ঘটনা ঘটে। এ সময় পুলিশ বা আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে ঘোষিত তফসিল বাতিল করে নতুন তফসিল ঘোষণার দাবি জানিয়েছে বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

এর আগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি শেষে আন্দোলনকারীদের পক্ষে ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক মুন্না সাংবাদিকদের বলেন, আমাদের সঙ্গে সিনিয়র নেতারা আলোচনা করবেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আলোচনা করবেন, তারপর নতুন করে সিদ্ধান্ত নিতে হবে এবং ঘোষিত তফসিল বাতিল করে পুনরায় তফসিল ঘোষণা করতে হবে। তা না হলে আমাদের আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে। আর এতে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তার জন্য সিন্ডিকেট দায়ী থাকবে।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি তারেক রহমান আমাদের দাবি বিবেচনা করবেন। আমাদের সঙ্গে কথা বলবেন।

এর আগে অবস্থান কর্মসুচী পালন করার সময় দলীয় কার্যালয়ের গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। এ সময় যাদের নিয়ে তফসিল ঘোষণা করা হয়েছে  অর্থাৎ ২০০০ সাল বা তার পরে যারা এস এস সি পাশ করেছেন তারা কার্যালয়ে ভেতরে অবস্থান করেন। পরে বিক্ষুব্ধ বয়স্ক নেতা-কর্মীরা কার্যালয় ছেড়ে চলে গেলে অপর অংশ কার্যালয়ের বাইরে এসে স্লোগান ও ঝটিকা মিছিল করেন।

এ সম্পর্কিত আরও খবর