ঈদে খালেদার সঙ্গে দেখা করতে পারেননি নেতাকর্মীরা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-13 13:28:50

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বতর্মানে অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন।

কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে পরিবারের সাত সদস্য ঈদের দিন বুধবার (৫ জুন) খালেদা জিয়াকে দেখতে এসেছিলেন হাসপাতালে। তবে ঈদের দিন থেকে বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত বিএনপির কোনো নেতাকর্মীকে খালেদার সঙ্গে দেখা করতে আসতে দেখা যায়নি।

খালেদা জিয়া জেলে যাবার পর থেকে প্রতি ঈদে তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে আসেন নেতাকর্মীরা। কিন্তু এবার ঈদে খালেদার সঙ্গে সাক্ষাতের অনুমতি না পাওয়ায় নেতাকর্মীরা আসেননি।

এদিকে, মির্জা ফখরুল বলেছেন, ঈদের দিনও খালেদা জিয়ার সঙ্গে দলীয় নেতাদের দেখা করার সু্যোগ না দেওয়া কারাবিধি লঙ্ঘন।

ঈদের দিন মির্জা ফখরুলসহ কেন্দ্রীয় নেতারা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন।

ঈদের দিন বিএনপির কেন্দ্রীয় কোনো নেতা হাসপাতালে না এলেও কেন্দ্রীয় ছাত্রদলের বিলুপ্ত কমিটির সদস্যরা এসেছিলেন। এর মধ্যে ছিলেন সাহিত্য ও প্রকাশক সম্পাদক মিনহাজুল ইসলাম ভূঁইয়া। এছাড়া ঢাকা মহানগর মহিলা দলের সেক্রেটারি তাহমিনার নেতৃত্বে মহিলা দলের সদস্যরা এসেছিলেন। তবে কেউই খালেদার সঙ্গে দেখা করতে পারেননি। তারা হাসপাতালের সামনে এসে কিছুক্ষণ অবস্থান করেন এবং নিজেদের ছবি তুলে চলে যান।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দণ্ডিত খালেদা জিয়া গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন। এখন অসুস্থতার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

এ সম্পর্কিত আরও খবর