বিএনপির নেতৃত্বে সমন্বয় নেই: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 08:51:30

বিএনপির নেতৃত্বে কোনো সমন্বয় নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীর বনানীস্থ বিআরটিএ নতুন ভবনে ঈদযাত্রা নিয়ে আয়োজিত এক প্রস্তুতিসভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বগুড়ার স্থানীয় নেতাদের সঙ্গে লন্ডনে থাকা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলে সিধান্ত নিয়েছেন যে, খালেদা জিয়ার নামে এই উপ-নির্বাচনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা হবে। কিন্তু খালেদা জিয়া এতে সম্মতি দেননি।

তাই বুধবার আবারও বগুড়ার নেতা-কর্মীদের সঙ্গে তারেক রহমান কথা বলেন। সার্বিক বিবেচনায় এবং স্থানীয় নেতা-কর্মী ও দলের চেয়ারপারসনের মতামতের ভিত্তিতে খালেদা জিয়ার মনোনয়নপত্র না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

বগুড়া-৬ আসনে মনোনয়ন নিয়ে বিএনপির নেতাদের সঙ্গে খালেদা জিয়ার দ্বিমতের বিষয়টিকে কীভাবে দেখছেন, জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, 'এটা স্পষ্ট হয়ে গেল যে, বিএনপির নেতৃত্বে কোনো সমন্বয় নেই।

উল্লেখ্য, বুধবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে বগুড়ার চারজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া পৌরসভার মেয়র ও খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন। 

এ সম্পর্কিত আরও খবর