সেপ্টেম্বরের মধ্যে জেলা পর্যায়ে কাউন্সিল: হানিফ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-29 22:33:21

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, দলকে শক্তিশালী করতে রমজানের মধ্যে ওয়ার্ড ও ইউনিয়ন এবং সেপ্টেম্বরের মধ্যে জেলা পর্যায়ের কাউন্সিল সম্পন্ন করতে চাই। এ বিষয়গুলো এগিয়ে রাখলে কেন্দ্রীয় কাউন্সিলে গতি আনা যাবে।

শনিবার (১১ মে) দুপুরে চট্টগ্রামের কাজীর দেউড়ি সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডে দলীয় অফিস করার নির্দেশ দিয়েছেন। এক্ষেত্রে প্রধানমন্ত্রী জমি ও অর্থ সহায়তার আশ্বাস দিয়েছেন। তবুও অনেকে তা মানছেন না। আমরা অনুরোধ করব- আপনারা এর উদ্যোগ নেবেন।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, অনকে সময় শীর্ষ নেতৃবৃন্দকে সাংগঠনিক ও সরকারি কাজে দেশের বিভিন্ন অঞ্চলে যেতে হয়। ওই সময় অনেক নেতাকর্মী ছবি তোলার জন্য আশপাশ ঘিরে ধরেন। এদের মধ্যে সন্ত্রাসী ও অনুপ্রবেশকারী থাকে। তারা বিভিন্ন সুযোগে দলের বিভিন্ন দায়িত্ব নিচ্ছে। ভুঁইফোড় অনেক সংগঠন করে চাঁদাবাজিসহ নানা অপকর্ম করছে। গঠনতন্ত্র অনুযায়ী জাতির জনক বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও তাঁর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ছাড়া আর কারও ছবি দিয়ে ব্যানার, পোস্টার ছাপানো যাবে না। এর ব্যতিক্রম হলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার হবে।

তিনি বলেন, একটি মহল সরকার ও দেশের শান্তি বিনষ্ট করার পাঁয়তারা করছে। পার্বত্য অঞ্চলে বিভেদ, সংঘর্ষ লাগিয়ে রাখছে। আমরা হুঁশিয়ারি দিয়ে বলছি- দেশকে অস্থিতিশীল করতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা নেবে।

চট্টগ্রাম মহানগর, উত্তর, দক্ষিণ, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান জেলা আওয়ামী লীগের বিশেষ এই বর্ধিত সভার আয়োজন করে মহানগর আওয়ামী লীগ। সভায় দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ সভাপতিত্ব করেন।

এ সম্পর্কিত আরও খবর