প্রভাবশালীরা ট্রেড ইউনিয়নের অধিকার হরণ করেন  

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 00:40:15

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, বেসরকারি প্রতিষ্ঠানের মালিকরা অনেক প্রভাবশালী হওয়ায় শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নিতে চান না। তারা শ্রমিকদের ট্রেড ইউনিয়ন করার অধিকার হরণ করেন।

বুধবার (১ মে) মহান মে দিবস উপলক্ষ্যে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত শ্রমিক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, শ্রমিকদের নিয়োগ দেওয়া হয় না। ক্ষেত্র বিশেষে নিয়োগ দেওয়া হলেও নিয়োগপত্রের শর্ত মানা হয় না। এখনই শ্রমিকদের আন্দোলন করা দরকার। শুধু মে দিবস নয় সারা বছর সোচ্চার থাকতে হবে শ্রমিকদের দাবি আদায়ে।

জাতীয় পার্টি সব সময় শ্রমিকদের দাবি দাওয়া নিয়ে সোচ্চার থেকেছে উল্লেখ করে তিনি বলেন, ‘শ্রমিকদের কথা বললে তাদের জনসমর্থনের অভাব হয় না। আগামীতেও রাজপথ ও সংসদে সোচ্চার থাকবে জাতীয় পার্টি।’

এসময় জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘জাতীয় শ্রমিক পার্টি এক সময় শক্তিশালী সংগঠন ছিল। আগামীতেও সারাদেশে শক্তিশালী সংগঠন গড়ে তুলতে হবে। শ্রমিকদের অধিকার আদায়ে সোচ্চার থাকবে। অন্যান্য সহযোগী সংগঠনগুলোও শক্তিশালী করা হবে। জাতীয় পার্টি সংসদে দেশ জনগণের কথা বলবে।’

জাতীয় শ্রমিক পার্টির সভাপতি একেএম আশরাফুজ্জামান খানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, সরদার শাহজাহান, সাংগঠনিক সম্পাদক ইসাহাক ভুইয়া, ফখরুল আহসান শাহাজাদ, যুগ্ম বার্তা সম্পাদক এমএ রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা সোলায়মান সামি প্রমুখ।

আলোচনা সভা শেষে একটি র‌্যালি নাইট এঙ্গেল মোড়ে থেকে পুরানা পল্টন ঘুরে কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশ নেন।

 

 

এ সম্পর্কিত আরও খবর