শ্রমিকদের দাবি আদায়ে সোচ্চার থাকবে জাপা: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-30 05:42:00

জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, সরকারি প্রতিষ্ঠানগুলোতে শ্রমিকদের শতভাগ সুযোগ সুবিধা নিশ্চিত হয়। কিন্তু বেসরকারি ৯৯ ভাগ শ্রমিকদের অধিকারই অনিশ্চিত থাকে। শ্রমিকদের অধিকার নিয়ে আমরা সোচ্চার কণ্ঠে কথা বলব।

বুধবার (১ মে) রাজধানীর মিরপুর দারুস সালামে বর্ধনবাড়ি বটতলা মোড়ে জাতীয় মটর শ্রমিক পার্টি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাপা নেতা বলেন, এখনও শ্রমিকরা চরম অবহেলা ও নির্যাতনের শিকার হচ্ছেন। তাদের অধিকার নিয়ে আমরাই সেচ্চার কণ্ঠে কথা বলব। জাতীয় পার্টি সব সময় শ্রমিকবান্ধব রাজনীতি করে আসছে। আগামী দিনেও শ্রমিকদের সব স্বার্থ রক্ষায় কাজ করবে। শ্রমিকদের যৌক্তিক সব দাবি আদায়ে রাজপথের পাশাপাশি জাতীয় সংসদেও সোচ্চার ভূমিকা রাখবে।

জিএম কাদের বলেন, প্রচলিত অনেক আইন আছে, যেগুলো শ্রমিকদের সুরক্ষার জন্য। কিন্তু দুঃখজনক সত্য হলো- এই আইনগুলো শ্রমিকদের স্বার্থে কম ব্যবহৃত হচ্ছে। প্রতি বছর মে দিবস এলেই শ্রমিকদের অধিকার নিয়ে কথা হয়, মূল্যায়ন হয় শ্রমিকদের অধিকার প্রসঙ্গে।

মটর শ্রমিক পার্টির সভাপতি ও জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব মোস্তাকুর রহমান মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপার প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়।

আরও উপস্থিত ছিলেন জাপার কেন্দ্রীয় নেতা আবদুর রাজ্জাক খান, দেলোয়ার হোসেন খান মিলন, জাতীয় শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক মেহেদী হাসান শিপন, সহসভাপতি ওহিদুল ইসলাম রানা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর