বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে তালা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা ২৪.কম | 2023-08-31 22:09:49

বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছে দলটির জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলামের অনুসারী নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাত সাড়ে নয়টার দিকে কার্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ করে তারা। এ সময় বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে অবাঞ্ছিত ঘোষণা করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামকে শোকজ ছাড়াও দলের যুগ্ম সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ মেহেদী হাসান হিমুকে দল থেকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে এ ঘটনা ঘটে বলে জানা যায়।

বগুড়া জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহাবুল আলম পিপলু বার্তা২৪.কম-কে জানান, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার বগুড়ার নেতৃবৃন্দের সাথে কেন্দ্রীয় নেতাদের বৈঠক চলছিল। বৈঠক চলাকালে বেলা তিনটার দিকে ঢাকা মহানগর বিএনপির কতিপয় নেতা দলীয় কার্যালয়ে প্রবেশ করেন। তারা কোন প্রকার উস্কানি ছাড়াই বগুড়ার নেতাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এ সময় বগুড়ার নেতাদের সাথে ঢাকা মহানগর নেতাদের হাতাহাতির ঘটনা ঘটে।

এর প্রেক্ষিতে কোন প্রকার তদন্ত না করেই রাত ৮টার দিকে কেন্দ্রীয় কমিটি থেকে জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামকে শোকজ করা হয়। এছাড়া আরও দুই নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়।

এদিকে বগুড়ায় এ খবর জানাজানি হলে ভিপি সাইফুল ইসলামের অনুসারীরা বগুড়া শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। এ সময় তারা বিক্ষোভ করে এবং এ ঘটনার পেছনে সাবেক সাংসদ গোলাম মোহাম্মদ সিরাজের ইন্ধন রয়েছে দাবি করে তাকে অবাঞ্ছিত ঘোষণা করে।

এ বিষয়ে জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, 'আমি এখন পর্যন্ত কিছু জানি না। বগুড়ায় কি হয়েছে তাও বলতে পারব না।'

এ সম্পর্কিত আরও খবর