রংপুরের জাপা নেতা মুন্নাকে অব্যাহতি

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-25 08:23:30

রংপুর জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও সাবেক সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদ নবী মুন্নাকে দলের সব পদ-পদবি ও দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। শনিবার (৯ মার্চ) বিকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি বিষয়টি নিশ্চিত করেন হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আজ (শনিবার) সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ওই অব্যাহতিপত্রে স্বাক্ষর করেছেন। জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক পার্টির চেয়ারম্যান এই সিদ্ধান্ত নিয়েছেন। যা ইতোমধ্যেই কার্যকর হয়েছে।

তবে অব্যাহতিপত্রে কোনো কারণ উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, গত বছরের ১৬ এপ্রিল জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাবেক নেতা মাসুদ নবী মুন্না দুই শতাধিক নেতাকর্মী নিয়ে আনুষ্ঠানিকভাবে পার্টিতে যোগ দেন। এরপর রংপুর জেলা জাতীয় পার্টির নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান।

২০০৯ সালে অনুষ্ঠিত তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জয়ী হন তিনি। ওই নির্বাচনে মোস্তাফিজার রহমান মোস্তফা চেয়ারম্যান পদে জয়ী হয়ে তিন বছরের মাথায় দায়িত্ব থেকে অব্যহতি নেন।

রংপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোননয় না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন মাসুদ নবী মুন্না। দল মাসুদকে মনোনয়ন ও সমর্থন না দিলেও রংপুর সিটি করপোরেশনের মেয়র ও জাপার প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা তাকে সমর্থন দেন। এনিয়ে রংপুর জাতীয় পার্টিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

এ সম্পর্কিত আরও খবর