যেখানেই জায়গা পাব সেখানেই গণশুনানি করব: রব

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 02:58:07

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের অনিয়মের গণশুনানি করতে কোনো জায়গা পাচ্ছে না ‘জাতীয় ঐক্যফ্রন্ট’। এই শুনানি করতে সরকার বাধা দিচ্ছে অভিযোগ করে জোটের নেতা আ স ম আব্দুর রব বলেছেন, যত বাধাই আসুক না কেন, গণশুনানি হবেই।

রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে তিনি এ কথা বলেন। এর আগে জোটের স্টিয়ারিং ও সমন্বয় কমিটির যৌথসভা অনুষ্ঠিত হয়।

জেএসডি সভাপতি আ স ম রব বলেন, 'ভোট নিয়ে যে নকরামি, এর জবাব আমরা গণশুনানিতে দেব। সারা বাংলাদেশে যাদের গুলি করা হয়েছে, নিহত-আহত হয়েছে, যারা জেলে ছিল এবং আছে, তাদের প্রতিনিধিদের আহবান করব, আসার জন্য। যে সকল নির্বাচনী এলাকায় সবচেয়ে বেশি অত্যাচার নির্যাতন করা হয়েছে তাদের প্রাধান্য দিয়ে গণশুনানি আমরা করব। আজকে থেকেই সকল প্রার্থীদের চিঠি দিয়ে জানানো হবে। শুনানিতে অংশ নেওয়ার জন্য দাওয়াত দেওয়া হবে।'

তিনি বলেন, আগামী ২৪ ফেব্রুয়ারি আমরা গণশুনানি করব বলে সরকার আগে থেকে সব হল বুকিং দিয়ে রেখেছে। আমাদের কোনো হল দেওয়া হচ্ছে না। সরকারের সকল বাধা উপেক্ষা করে, বাংলাদেশের আকাশের নিচে আমরা যেখানেই জায়গা পাব আমরা সেখানেই গণশুনানি করব। সরকারের পক্ষ থেকে যত বাধা-বিপত্তি আসুক না কেন, আমরা গণশুনানি করবই।'

এই মুক্তিযোদ্ধা আরও বলেন, যেসব রাজনৈতিক দল গত নির্বাচন প্রত্যাখ্যান করেছে, তারা গণশুনানিতে অংশ নিয়ে তাদের মতামত তুলে ধরার জন্য আহবান জানাব। তাদের আমন্ত্রণ জানিয়ে চিঠি দেব।

গণশুনানি সফল করতে সোমবার (১৮ ফেব্রুয়ারি) সমন্বয় কমিটির এবং মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকালে স্টিয়ারিং কমিটি বৈঠক হবে বলেও জানান তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, প্রেডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর