বিক্ষিপ্তভাবে কিছু বলতে চাই না: ড. কামাল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 14:55:26

গণফোরামের নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নিয়ে বিক্ষিপ্তভাবে কিছু বলতে চান না দলটির সভাপতি ড. কামাল হোসেন। জাতীয় ঐক্যফ্রন্টের অন্যন্য শরিকদের সাথে আলোচনা করে এজেন্ডা ঠিক করা হবে বলেও তিনি জানান।

বুধবার (৩০ জানুয়ারি) বিকেলে রাজধানীর মতিঝিলে গণফোরামের কার্যালয়ে কাউন্সিল প্রস্তুতি সভার পর তিনি সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন।

গণফোরামের নির্বাচিত সদস্যদের সংসদে যাওয়া নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, 'আজকে আমরা এ বিষয়ে কোনো কথা বলবো না। বিক্ষিপ্তভাবে কিছু বলতে চাই না। পরে এজেন্ডা ঠিক করে বলবো। হালকা করে কিছু বলতে চাই না।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংসদে কী হচ্ছে, না হচ্ছে, খোঁজ খবর রাখছি। অনেক বিতর্কিত বিষয় আছে। তা পযর্বেক্ষণ করে লিখিতভাবে বলবো।

জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান এই নেতা বলেন, 'জাতীয় ঐক্যফ্রন্ট একশভাগ ঐক্যবদ্ধ আছে। ঐক্য আছে ষোলকোটি মানুষকে নিয়ে।

তিনি বলেন, আমরা সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হবো, জাতীয় ঐক্যকে প্রাতিষ্ঠানিক রূপ দেব। ঐক্যবদ্ধ শক্তিকে নিয়ে আমরা কাজ করে যাবো। এই শক্তি হচ্ছে দেশের জনগণ। এটা কথায় নয়, কাজে পরিণত করতে হবে। এদেশের ক্ষমতার মালিক জনগণ। এটা প্রাতিষ্ঠানিকভাবে ধরে রাখতে হবে।

তিনি বলেন, প্রত্যেক নির্বাচনের আগে আমরা দেশব্যাপী আন্দোলন করি। আবার জনগণকে সংগঠিত করে আমাদের লক্ষ্যগুলোকে সামনে রেখে আন্দোলন গড়ে তুলবো। আমাদের মূল শক্তি হচ্ছে জনগণের ঐক্য। যারা স্বৈরাচার, যারা জনগণের ক্ষমতাকে সহ্য করতে চায় না, আমাদের মধ্যে তারা বিভেদ সৃষ্টি করতে চায়।

এ সময় আগামী ২৩, ২৪ মার্চ গণফোরামের জাতীয় কাউন্সিলের আয়োজন করা হয়েছে বলেও জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর