উপজেলা নির্বাচন: ৩ ফেব্রুয়ারির মধ্যে নাম চেয়েছে আ’লীগ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-22 23:40:50

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থীকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে অনধিক তিন জন প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানোর আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৩০ জানুয়ারি) আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর থেকে পাঠানো এক বিবৃতিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিবৃতিতে ওবায়দুল কাদের জানান, আওয়ামী লীগ সভাপতি ও দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তবে উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন প্রদান করবে না আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

বিবৃতিতে আরও বলা হয়, আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৮(৪) ধারা মোতাবেক জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দের পরামর্শ গ্রহণ করে প্রার্থীদের তালিকা তৈরি করতে হবে।

জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের (চার জন) স্বাক্ষরে চেয়ারম্যান পদের জন্য ঐকমত্যের ভিত্তিতে একক প্রার্থী অথবা অনধিক তিন জনের একটি তালিকা করতে হবে।

সেই তালিকা আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে দলীয় সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে (বাড়ি-৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি আ/এ, ঢাকা) প্রেরণ করতে হবে।

বিবৃতি অনুযায়ী, তালিকায় নাম দেওয়া প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি অবশ্যই প্রেরণ করতে হবে যা বাধ্যতামূলক।

এ সম্পর্কিত আরও খবর