ডিএনসিসি উপ-নির্বাচনে বিএনপি অংশগ্রহণের সিদ্ধান্ত সন্ধ্যায়

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-22 15:27:17

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কিনা এ বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকালে বনানীর কবরস্থানে আরাফাত রহমান কোকো'র ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান।

তিনি বলেন, 'আরাফাত রহমান কোকো রাজনীতির সাথে জড়িত ছিলেন না। খেলাধুলার সঙ্গে জড়িত ছিলেন। এখন বাংলাদেশের ক্রিকেটে যে উন্নয়ন হয়েছে সেখানে তার অবদান উল্লেখযোগ্য। আরাফাত রহমান কোকো স্বাভাবিক মৃত্যুবরণ করেননি। প্রথমে বেআইনিভাবে ১/১১ সরকার পরে আওয়ামী লীগ সরকারের মানষিক ও শারীরিক নির্যাতনের ফলে ক্রমান্বয়ে অসুস্থ হয়ে তিনি ইন্তেকাল করেছেন।'

সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন, বিএনপির অংশ নেওয়ার ব্যাপারে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, 'আমরা শুনেছি, এটা নিয়ে আমরা আলোচনা করব। আজকে স্থায়ী কমিটির মিটিং আছে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব।'

এ সময় ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল সহ বিএনপি ও বিএনপি'র অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান। পরে ফাতেহা পাঠ, ও মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় মৃত্যুবরণ করেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানে ও খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো।

এ সম্পর্কিত আরও খবর