‘আমরা বিদেশিদের সঙ্গে বন্ধুত্ব করি, তাদের নির্দেশে রাজনীতি করি না’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-03-11 12:42:53

আমরা বিদেশিদের সঙ্গে বন্ধুত্ব করি, কিন্তু বিদেশি কারও নির্দেশে রাজনীতি করি না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১১ মার্চ) দুপুরে গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভার শুরুতে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, রাজনৈতিকভাবে পরাজিত হয়ে বিপর্যস্ত বিএনপির পায়ের তলার মাটি ক্রমেই সরে যাচ্ছে বলে দেশের মানুষকে বাদ দিয়ে বিদেশিদের কাছে ধরণা দিচ্ছে। বিদেশিদের কাছে নালিশ করা দেশের জন্য অসম্মানজনক, অথচ তারা এই কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।

ওবায়দুল কাদের বলেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়ে সরকার পরিচালনা করছে। জনপ্রতিনিধি হিসেবে আমাদের সব দায়বদ্ধতা শুধু জনগণের প্রতি। পৃথিবীর অন্যান্য দেশের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুদৃঢ় ভিত্তির ওপর দাঁড়িয়েছে। বিশ্বে বাংলাদেশ মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। একটা আত্নশক্তিতে বলীয়ান রাষ্ট্র হিসেবে আমাদের সুনাম সারা বিশ্বে ভিত্তি পেয়েছে।

এই নির্বাচন সম্পর্কে দেশে বিদেশে অনেক অপপ্রচার হয়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ভোটার টার্ন আউট নিয়ে অনেক অপবাদ ছড়াছড়ি হয়েছে। দেশে হয়েছে, বিদেশেও হয়েছে। কেউ কেউ বিদেশে গিয়েই বিতর্কিত বক্তব্য পরিবেশন করেছেন। নির্বাচন কমিশন বলেছে ৬০ শতাংশ ভোট হয়েছে।

তিনি বলেন, আজকের বিশ্ব খুব সংঘাত, সংকুলানময় পরিস্থিতিতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেকে একজন ক্রাইসিস ম্যানেজার হিসেবে প্রমাণ করেছেন। এই নির্বাচন নিয়ে দুই একটা কথায় অনেকে সমালোচনা করলেও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা এবং তার সঙ্গে নিবিড়ভাবে এক সঙ্গে কাজ করার ইচ্ছা পুনর্ব্যক্ত করেছেন এটা আমাদের বড় অ্যাসেট। এই সম্বল শেখ হাসিনা নিজেই।

এ সম্পর্কিত আরও খবর